Saturday, August 30, 2014

দেখছি , পড়ছি আর ভাবছি ------


গত একমাস এর কিছু বেশীদিন হল ব্লগে প্রায় প্রতিদিন একবার হলেও ঢুঁ মারি । বেশির ভাগ লেখায় পড়ার চেষ্টা করি । এখানে অধিকাংশ জনই কবিতা লেখেন । আমি কবিতা বুঝি কম । তারপরও কয়েকজনের লেখা বেশ সুন্দর লাগে। অনেকে রাজনীতি নিয়ে লিখেন । আরও বিভিন্ন বিষয় আছে । কিন্তু আমি কি নিয়ে লিখব তাতো ভেবে পাচ্ছি না। আমি কবিতা লিখতে পারিনা, রাজনীতি নিয়ে কথা বলতে ভালো লাগে না । অন্য রকম কিছু কি লিখা যায় । যারা এই লেখাটা পড়ছেন তারা হয়তো বিরক্ত হয়ে ভ্রু কুচকাচ্চেন । ভাবছেন, না লিখতে পারলে , লিখবেন না । এত কথা বলার কি আছে? তবে একটা ব্যাপার খুব মজা লাগে।এখানে বেশ কয়েকজন ব্লগার আচেন, যারা নিজেদের মধ্যে খুব মজা করে মন্তব্য করেন । আপনাদের কথা গুল পড়ে আমার খুব আপনাদের আড্ডায় অংশ নিতে ইচ্ছে করে। কিন্তু আমিতো কিছু লিখতেই পারছি না । আপনাদের সাথে আমার পরিচয় হবে কিভাবে? সবাই ভালো থাকবেন ……
২০ টি মন্তব্য
shahidulhaque77শাহিদুল হক০৩ জানুয়ারি ২০১২, ১৮:০৯
বেশ ভালো প্রস্তাব। আমি অবশ্য এর বিপরীতে মেরুতেই থাকি। অর্থাৎ আড্ডা দিতে ভাল লাগে না। দু কথা বললেই বলার কথা আর থাকে না। কি জানি কেন এমন হয়। নাকি আড্ডা দেয়ার বয়সটায় আমাকে ছেড়ে পালিয়েছে । পালাক। আপনি কেমন আছেন ?
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৩ জানুয়ারি ২০১২, ২০:৫৫
জী , আমি ভাল আছি ।আপনি ভালত ?
balifulসিমি ইসলাম০৩ জানুয়ারি ২০১২, ১৮:১৮
আড্ডাবাজ অনেকেই আছে।আমি এটিকে পজেটিভভাবেই দেখি।
আড্ডা দেবার জন্য পরিচিত হোয়া লাগে না,লাগে মানিয়ে নেবার প্রচেষ্টা।
ভালো থাকবেন আর ভালো ভালো লেখা আমাদের উপহার দিবেন আশা করি 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ ফেব্রুয়ারি ২০১২, ২০:৩২
দোয়া করবেন ।
nilbalokনীলবালক০৩ জানুয়ারি ২০১২, ১৮:১৯
 লিখতে লিখতে খুব সুন্দর একটি পোষ্ট দিয়ে দিছেন। দুই বছর ধরে আমিও ভাবতাম তার পরে সবার সাথে শুরু করলাম। ব্লগ যে নিদিষ্ট কিছু লিখতে হবে তা নয় এই যেমন মনের কথা বলেছেন তেমন শেয়ার করলেও পরিচিত হয়ে যাবেন নিজের অজান্তে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ ফেব্রুয়ারি ২০১২, ২০:৩৩
অনেক ধন্যবাদ ।
agnidiptoshimantoমোঃ মুজিব উল্লাহ০৩ জানুয়ারি ২০১২, ১৮:২০
আপনাদের সাথে আমার পরিচয় হবে কিভাবে? সবাই ভালো থাকবেন ……
আমার পোস্টগুলোতে আপনার মনে যাই আসে তা মন্তব্য করুন। 
আর ব্লগের আড্ডা পোস্টগুলোতে অংশ নিন।
আমরা সকল ব্লগার একটি পরিবার। 
আপনি যেহেতু পোস্ট পড়ছেন আস্তে আস্তে মন্তব্য করা শুরু করুন। সবাই আপনাকে আপন করে নিবে। উপরে শাহিদুল ভাই যেটা বলেছেন এটা ঠিক। অনেকে ব্যস্ততার জন্য অনেকে বয়সের বৃত্তে আবার অনেকেই নিজস্ব স্বকীয়তার কারণে অনেক কিছুই পারেন না। আপনি যে ২ টা ক্যাটেগরি নিয়ে বলেছেন এটা ছাড়াও অন্য ক্যাটাগরিতেও পোস্ট আসে তবে কম। সব জাতীয় পোস্ট আসলে বৈচিত্র্যতা বাড়ে।
আপনি আমাদের কথোপকথনে যোগ দিন। আস্তে আস্তে সবার সাথে পরিচয় ঘটবে।
ভাল থাকুন, সুস্থ্য থাকুন

শুভ হোক আমাদের আগামীর পথচলা
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ ফেব্রুয়ারি ২০১২, ২০:৩৫
পরামর্শের জন্য অনেক ধন্যবাদ ।
aihena039আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম০৩ জানুয়ারি ২০১২, ১৮:৪৯
আমার ব্লগে আপনাকে সাদর আমন্ত্রন। চেষ্টা করে দেখুন, আমার মতো কাকের ঠ্যাং বকের ঠ্যাং কিছু লেখা যায় কি না। ব্লগার বন্ধুরা আমার এসব হিবি জিবি লেখা পড়েই খুশি।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ ফেব্রুয়ারি ২০১২, ২০:৩৭
আপনার আমন্ত্রন গ্রহন করলাম । ইনশাল্লাহ ঘুরে আসবো ।
sokal_ratriসকাল০৩ জানুয়ারি ২০১২, ১৯:২৬
আমি কবিতা কম লিখি 
সময় নিয়ে পড়তে পারেন
Fatema420ফাতেমা তুজ জোহরা০৩ জানুয়ারি ২০১২, ১৯:৪৭
আমিও বাংলা লেখায় এত পটু না,তারপরও লেখি।আপনিও চেষ্টা করুন মনের বিষয়গুলি শেয়ার করতে।
Bidhubhushanবিধুভূষণ ভট্টাচার্য০৩ জানুয়ারি ২০১২, ২০:০৯
পড়ুন, মন্তব্য করুন, লিখুন মনের কথাগুলি, ব্লগিংটাকে উপভোগ করুন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৩ জানুয়ারি ২০১২, ২০:৫৯
সবাইকে ধন্যবাদ । আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।
abcপঞ্চসুখ০৩ জানুয়ারি ২০১২, ২০:৫৯
কি লিখবেন কি লিখবেন করেও আনেক ভালো একটি লেখা লিখেছেন। শুভ কামনা রইলো।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ ফেব্রুয়ারি ২০১২, ২০:৩৮
আপনার জন্যও । :
haradhansharmaবিকাল০৩ জানুয়ারি ২০১২, ২১:৫৫
এঈড়া যেমিনে লিখলেন তেম্নেই লিখেন
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ ফেব্রুয়ারি ২০১২, ২০:৩৭
খুব মজা করে বললেন ।
nomaansarkarনোমান সারকার১৬ জানুয়ারি ২০১২, ২০:৩২
আরে দারুন কথা বলেছেন । যেন ভিতর থেকে শব্দ টেনে আনলেন । চমৎকার লাগল । কারন আমরা যারা নতুন ব্লগার তাদের সবার কথা প্রায় আপনারই মতন ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ জানুয়ারি ২০১২, ২৩:৫০
ধন্যবাদ ।

1 comment:

  1. নদীর ওপার কহে ছাড়িয়া নিশ্বাস
    ওপর সর্ব সুখ আমার বিশ্বাস

    ReplyDelete