Saturday, August 30, 2014

ছোট্টমনিদের জন্য মুখরোচক নাশতা


ছোট্ট মনিদের জন্য তো সবাই কত কি লিখছে । দারুন দারুণ সব গল্প, ছড়া , কৌতুক । খালি মুখে কি এমন লেখাগুল পড়তে ভাল লাগে ? হাতে যদি থাকে মজার কোন নাস্তা , তাহলে তা আরও আনন্দের হয়ে উঠবে । আর তাই আমি আমদের ছোটদের জন্য একটা খাবারের কথা লিখব । মাকে বল , ঝটপট বানিয়ে দিতে । নুডুলস তো তোমাদের খুব প্রিয় একটা খাবার । রান্না করা নুডুলস তো অনেক খেয়েছ । আজ আমি নুডুলস এর বল কি করে তৈরি করতে হয় তা বলব । 



নুডুলস বল 

উপকরণ ঃ 
ম্যাগি নুডুলস - ২ প্যাকেট
ডিম - ১ টি 
পেঁয়াজ কুচি – ২ টি 
ময়দা / কর্ণ ফ্লাওয়ার – পরিমাণ মত 
ম্যাগি মশলা 
আলু বা গাজর কুচি – অল্প করে 
লবন - সামান্য 
তেল ।

নুডুলস হালকা সিদ্ধ করে তার সাথে সব উপকরণ মাখিয়ে নিতে হবে । এবার বলের আকারে করে তেলে ভাজতে হবে । সোনালি রঙের হলে তুলে ফেলতে হবে । ব্যাস , হয়ে গেল নুডুলস বল । টমেট সস দিয়ে খাও মচমচে বল।
৪৯ টি মন্তব্য
Badal1995শওকত হোসেন বাদল২৬ এপ্রিল ২০১২, ১৭:৪৫
১ম
শুভেচ্ছা।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ১৮:০১
১ম হওয়ার জন্য কি দেওয়া যায় ? 

বিকেল যখন , চা খান । 


শুভেচ্ছা ভাইয়া ।
Istiakrehmanইশতিয়াক রেহমান২৬ এপ্রিল ২০১২, ১৭:৫৩
এখনই মাকে বানাতে বলতে হবে তো।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ১৮:১৬
াড়াতাড়ি যান , মা না হয় অন্য কিছু বানিয়ে ফেলবে । 

শুভেচ্ছা রইল ।
shahidulhaque77শাহিদুল হক২৬ এপ্রিল ২০১২, ১৮:০৪
বেশ ভাল স্বাদ লাগল। ধন্যবাদ। শুধু ছোটরা কেন বড়দেরওতো খুব প্রিয়।ধন্যবাদ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ১৮:১৮
হুম, বড়রাও মজা করে খান । সঙ্গে একটু কাঁচামরিচ নিবেন ।

শুভেচ্ছা রইল শাহিদুল ভাই ।
attariqসফেদ কুহেলি২৬ এপ্রিল ২০১২, ১৮:১৭
শুভেচ্ছা জানবেন 

বড় খেতে পারবে না
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ১৮:২০
অবশ্যই পারবে । তখন একটু কাঁচামরিচ কুচি দিতে হবে । 

খুশি তো ? 
kundo25কুন্দ২৬ এপ্রিল ২০১২, ১৮:২০
ভালই তো
সহজ পদ্ধতি
শুভকামনা
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ১৮:২২
হুম, খুব সহজ । তৈরি করতে পারবেন আপনিও । 

আপনার জন্যও শুভ কামনা । 
ভাল থাকবেন ।
neelsadhooনীলসাধু২৬ এপ্রিল ২০১২, ১৮:২৯
আমিতো বুড়া মানুষ!
কিন্তু নুডলস ভালা পাই 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ১৮:৩২
সমস্যা কি ? আপনিও খাবেন ছেলে মেয়ের সাথে । 
neelsadhooনীলসাধু২৬ এপ্রিল ২০১২, ১৮:৩৩
তা খাই। সেটা আর বলতে 
sazzad77সাজ্জাদ হোসাইন২৬ এপ্রিল ২০১২, ১৯:৩২
দিলেন তো ক্ষুধা লাগিয়ে। 
এখন এই খেতে হবে 


lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ২০:৪৬
ক্ষুধা পেটে নিয়ে তো বেশি খেয়ে ফেলবেন । 

শুভেচ্ছা রইল ।
kabul2010নাসির আহমেদ কাবুল২৬ এপ্রিল ২০১২, ২০:০৮
খাবার সময় আমি ছোটদের দলে। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ২০:৪৮
কেন নয় ? 

শুভেচ্ছা রইল কাবুল ভাই ।
dollarজিনজির২৬ এপ্রিল ২০১২, ২০:০৯
আমি যখন খুব ছোট, তখন আমার মা স্কুলে যাওয়ার সময় আমার ব্যাগে একটা টিফিন বক্স দিয়ে দিত। যার মধ্যে থাকত একটু আলু ভাজি আর দুটা আটার রুটি। যা আমি টিফিন টাইমে খেতাম। যদিও বেশির ভাগ সময়ে তা ছিনতাই হয়ে যেত!!! আমি আজও মাঝে মাঝে মাকে বলি, 'মা, একটু আলু ভাজি আর দুটা রুটি করে দাও না!' মা করে দেয়। আমি খাই আর আমার সেইসব দিনের কথা ভাবি। আহ্, কি মজার দিন ছিল। আলু ভাজি আর আটার রুটি দিন!!

আমার ডিজিটাল যুগের ভা‍গ্না ভাগ্নি এখন নাস্তার সময়ে খায় নুডুলস। আমি শয়তানি করে বলি, 'কি ‍মামা, তোমারা এইগুলা কৃমির মত কি খাও!!!' আমার সাত বছরের ভাগ্নি কঁাদতে কাঁদতে ওর মাকে গিয়ে বলে, 'দেখো তো মা, মামা কি বলে! এগুলা নাকি কৃমি!!!' আমার বোন আমাকে ধমক দেয়। বলে, 'এ্যাই ডলার, এই সব কি? বাচ্চাদের হাবিজাবি কি বলস!!! ওদের মন খারাপ হয়ে যায়! আর বলবি না! বল সরি, তিনবার বল, সরি সরি সরি!' আমি তিনবার বলি, 'সরি সরি সরি!!!' কিন্তু কেউ নাস্তার কথা আমাকে বললে আমার মন পরে থাকে আলু ভাজি আর আটার রুটির উপর! অহেতুক এই পরে থাকা! জানি। তবু মন বড় দুষ্টু। সে পরে থাকে।

আমার সাত বছরের ভাগ্নি নুডুলস বলতে পারে না। সে বলে লুডুস!!! ইন্টারেষ্টিং!!! ‍ব্যাচারা বিদেশি নুডুলস আমাদের দেশে এসে আমার ভাগ্নির হাতে পরে হয়ে গেছে লুডুস!! আমি নিশ্চিত, সে ব্যাচারা এই নাম শুনলে ‍‍‍নিশ্চিত ফিট খেয়ে পরে যাবে। ভাগ্যিস শুনতে পারে না!!!

আপনার নুডুলস রান্নার রেসিপি পড়ে খুব খেতে ইচ্ছে করছে। কোথায় পাই? মাকে বলব কিনা ভাবছি।

খুব সুন্দর আর ব্যতিক্রম পোষ্টের জন্য অনেক অনেক ধন্যবাদ নাহার আপা। ভাল থাকুন, খুব ভাল থাকুন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ২২:৫৫
আমার পোস্ট টি আপনার ছোট বেলার কথা মনে করিয়ে দিয়েছে এতেই আমি ধন্য । 

রেসিপিটা একদিন করে দেখুন । সত্যিই খেতে ভাল লাগে । 

আপনাকেও ধন্যবাদ । ভাল থাকুন ।
dollarজিনজির২৭ এপ্রিল ২০১২, ০০:১৫
মাকে আপনার রেসিপি বলে বলে সাহায্য করলাম বানাতে, খুব টেষ্ট লাগল!!! ভাল তো!

আপনি তো নুডুলস রান্নায় বিশ্ব চ্যাম্পিয়ন হবেন দেখছি!!! চায়নিজদের ভাত মারা গেল এই চান্সে!

ধন্যবাদ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৭ এপ্রিল ২০১২, ১৫:৪৮
রেসিপি টা ভাল লাগায় আনন্দ পেলাম । 

মাঝে মাঝে খাবেন রুচি বদলের জন্য । 

ভাল থাকবেন ।
ehasan48আলইমরান২৬ এপ্রিল ২০১২, ২০:১৪
বাহ!!!!! 
এজন্যই বলে যে, বিজয়ীরা ভিন্ন কোন কাজ করে না। তারা একই কাজ ভিন্নভাবে করে
dollarজিনজির২৬ এপ্রিল ২০১২, ২১:০৮
ইমু ভাই, এই জন্যই আর একজন মহান ব্যক্তি এটাও বলেছেন, 'জ্ঞানীরা বেশি চিন্তা করেন না, করেন ব্যতিক্রম চিন্তা!'

আপনার কথাটা খুব ভাল লাগল বলে, আমিও একটা ঝেড়ে দিলাম ফাও চান্স পেয়ে!!! রাগ করলেন না তো আবার?

ভাল থাকুন ভাই, খুব ভাল থাকুন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ২২:৫৭
ওরে বাবা এখানে দেখি ভারি ভারি কথা বলা হচ্ছে । আমার কিন্তু লজ্জা লাগছে ।

ধন্যবাদ ইমু ও জিঞ্জির ভাই ।
ehasan48আলইমরান২৭ এপ্রিল ২০১২, ০০:৩৮
abcপঞ্চসুখ২৬ এপ্রিল ২০১২, ২১:৩৯
খাবার টা আমার ও খুব প্রিয় ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ২২:৫০
তাই নাকি ? ভাবী বুঝি বানিয়ে খাওয়ায় । 

শুভেচ্ছা রইল ।
jannatiজান্নাতী২৬ এপ্রিল ২০১২, ২২:০৭
আমি তাহলে বড় না।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ২২:৪৮
আচ্ছা ঠিক আছে , আপনাকে ছোটদের দলে রাখলাম । মাঝে মাঝে কিন্তু বকুনি খেতে হবে ।

শুভেচ্ছা জান্নাতি ।
jannatiজান্নাতী২৬ এপ্রিল ২০১২, ২২:৫০
বকুনি খেতে আপত্তি নেই। আম্মু, আব্বু, ভাইয়া(ভুত) কেউ তো বকা দিতে ছাড়ে না।
অবশ্য ভাইয়া আদরও করে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ২৩:৪০
ভাল থাকবেন ।
vuterachorভূতের আছড়২৬ এপ্রিল ২০১২, ২২:৩২
ভিন্ন সাধের পোস্ট 
শুভেচ্ছা
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ এপ্রিল ২০১২, ২২:৪৮
আপনার জন্যও শুভেচ্ছা ।
Kazi007কাজী তুষার২৭ এপ্রিল ২০১২, ০০:১৬
নুডুলস আমি তেমন একটা ভালা পাই না
তয় পাইলে কিন্তু ছাড়ি না 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৭ এপ্রিল ২০১২, ০০:২০
হি হি , এটা কিন্তু সত্যি ছাড়বেন না ।
Shongkhobasসেলিনা ইসলাম২৭ এপ্রিল ২০১২, ০১:৩২
ভাল লাগল আপু ...একদিন তৈরী করে ছবি দিলে কেমন হয় ! শুভকামনা
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৭ এপ্রিল ২০১২, ১৫:৫২
ছবি দিতে পারলে আসলেই ভাল হত । কিন্তু যখন বানিয়েছিলাম তখন ত আর ব্লগে দিব ভাবিনি । ভাবলে ছবি তুলে রাখতাম । 

ঠিক আছে পরের কোন পোস্ট দিলে ছবি তুলে রেখে তারপর দিব । 

ধন্যবাদ।
kamaluddinকামাল উদ্দিন২৭ এপ্রিল ২০১২, ০৮:৪২
এসব বড়দের খেতে নেই বুঝি 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৭ এপ্রিল ২০১২, ১৫:৫৬
তা হবে কেন ? ছোটদের নাম দিয়ে ত আমরা বড়রাই বেশি খাই । 
pramanik99শ‍হীদুল ইসলাম প্রামানিক২৭ এপ্রিল ২০১২, ১০:১৫
‍েছাট‍েদর নাস্তার জন্য ধন্যবাদ। কিন্তু ‍েয নাস্তা তৈরী কর‍েব ‍েস কি একটু ‍েচ‍েখ ‍েদখ‍েব না?
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৭ এপ্রিল ২০১২, ১৫:৫৮
সবাই চেখে দেখতে পারবে প্রামানিক ভাই ।
anindyaantarঅনিন্দ্য অন্তর অপু২৭ এপ্রিল ২০১২, ১৩:২১
আপা খালি রেসিপি দেন। একদিন দাওয়াত দিয়েন, কত্ত দিন ভালো খাবার খাই না॥।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৭ এপ্রিল ২০১২, ১৫:৫৯
আহারে !! কবে আসবেন বলেন ?
nomaansarkarনোমান সারকার২৮ এপ্রিল ২০১২, ১০:৫১
নডুলস হয়ে গেলে পরিবেশন করার সময় তার উপর একটা ডিম পোজ দিয়ে পরিবেশন করুন । দেখবেন দেখতে ভাল লাগছে । সাথে কিছু ফ্রেঞ্জ ফ্রাই বা পাতলা করে আলু কেটে কেটে ভেজে নিন । দেখবেন হুমমমম !
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ এপ্রিল ২০১২, ১৫:৩৬
এই নুডুলস তো শুকনো খাবার । তার উপর ডিম পোঁচ দিলে কেমন লাগবে? 

ফ্রেঞ্চ ফ্রাই অবশ্য ভাল লাগবে । 

ধন্যবাদ নোমান ভাই ।
Ilannitaইলা২৯ এপ্রিল ২০১২, ১৬:৩৫
এটা আমি পারি 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৯ এপ্রিল ২০১২, ১৮:৫৩
গুড । 
sagar923রফিকুল ইসলাম সাগর১৬ মে ২০১২, ১৫:০২
আপনার বাড়িতে একদিন নাস্তা খেতে আসতে হবে
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৫:৪৮
কবে আসবেন ? ওয়েলকাম । 

No comments:

Post a Comment