Saturday, August 30, 2014

অনেক দিন পর----

আ-হা- অনেক দিন পর এলাম।কেমন আছেন সবাই? আমি ভাল এবং মন খারাপ। গ্রামের বাড়ী গিয়েছিলাম প্রায় তিন বছর পর। নতুন একজন কে নিয়ে। আমার একমাত্র মেয়ে সাওদা কে নিয়ে।আমার মেয়ে দারুন খুশি।সে কুকুরকে কুত্তা ডাকতে পেরে মহা খুশি।অনেক হাম্বা(গরু), ছাগল দেখেও খুশিতে লাফাচ্ছিল।দুই একটা নোয়াখালীর ভাষাও শিখেছে ।গ্রামের নিরিবিলি রাস্তায় মনের আনন্দে হাঁটতে গিয়ে আমার মেয়ে ধুপুস ধাপুস পড়েছে । আরও কত কি। ওর হয়তো এই পৌনে দুই বছরের স্মৃতি মনে থাকবেনা ।তবে ক্যমেরায় কিছু সময় ধরে রেখেছি ।এই কয়দিনে কত যে ভালবাসা পেলাম বুঝাতে পারবনা। অনেক কিছু বদলেছে , তারপরও সহজ সুন্দর একটা জীবন ।যাওয়ার আগে ভেবেছিলাম ভালো লাগবেনা কিনা? কিন্তু যাওয়ার পর ঢাকার কথা তেমন মনেই পরেনি । দেখতে দেখতে ১৩ টা দিন কাটিয়ে আসলাম । আপনাদের অবশ্য মিস করেছি ।আসার সময় বুকের ভিতর একটা চিনচিনে ব্যাথা হচ্ছিল প্রিয়জনদের ছেড়ে আসতে । হয়ত আবার ৩/৪ বছর পর যাবো। নানুকে বলে এসেছি এর মধ্যে মারা যাওয়া চলবে না ।ততদিন ওষুধ খেয়ে সুস্থ থাকতে হবে । আপানরা সবাই আমার নানুর জন্য দোয়া করবেন । আজ থেকে আবার আপনাদের সাথে যোগ দিলাম

২৪ টি মন্তব্য
anindyaantarঅনিন্দ্য অন্তর অপু২৩ মার্চ ২০১২, ০৯:২৭
ভালো থাকুন নানু। তিন চার বছর নয়। বার বার ফিরে যান নাড়ীর টানে। বুক ভরে নিয়ে আসুন কিছু মুক্তা বাতাস, ভালো ভাবে বেঁচে থাকার কিছু সঞ্জীবীনি।শুভ সকাল। ভালো থাকবেন
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৩ মার্চ ২০১২, ১৫:৩১
সরি , শুভ দুপুর ।আপনিও ভালো থাকবেন ।
attariqসফেদ কুহেলি২৩ মার্চ ২০১২, ১১:০৪
সে কুকুরকে কুত্তা ডাকতে পেরে মহা খুশি। 

শুভেচ্ছা রইল, 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৩ মার্চ ২০১২, ১৫:৩১
আপনাকেও শুভেচ্ছা । কেমন আছেন?
nomaansarkarনোমান সারকার২৩ মার্চ ২০১২, ১১:৪৮
অনেক ভাল লাগল পড়ে । আমি এই প্রথম এলাম আপনার ব্লগ বাড়িতে । আপনার নানুর জন্য দোয়া আর আমাদের সাওদার জন্য শুভ কামনা ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৩ মার্চ ২০১২, ১৫:৩৩
আমারও খুব ভালো লাগলো আপনাকে দেখে । ভালো থাকবেন।
kuhookকুহক২৩ মার্চ ২০১২, ১৫:৫৪
সাওদার জন্যে অনেক আদর আর নানুর জন্যে আরো অনেক বছর বেঁচে থাকবার দোয় রইলো।

শুভেচ্ছা, আপনার উচ্ছাসপূর্ণ অনুভব এর কথা শুনে বেশ ভালো লাগছে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ মার্চ ২০১২, ০০:২৫
ধন্যবাদ কুহক, শুভকামনার জন্য।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক২৬ মার্চ ২০১২, ১৭:২৭
নানুর জন্য দোয়া, উনি আরো শত বছর যেন বাচেন!
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ মার্চ ২০১২, ১৭:৩০
ধন্যবাদ । কিন্তু আরও শত বছর ! 
ভাল থাকবেন সুস্থ থাকবেন ।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক২৬ মার্চ ২০১২, ১৭:৩২
দোয়া করার সময় আমি কঞ্জুসি করি না  

হাজার বছর লিখতে চেয়ে থেমে গিয়েছিলাম।

গ্রামে আমার জন্ম। আমি গাউয়ালি পোয়া

গ্রামের কথা, কিস্সা পড়তে আমার খুব ভালো লাগে। কিছু লিখুন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ মার্চ ২০১২, ১৭:৪৫
কঞ্জুস না হওয়াই ভাল । তবে এখনকার জমানায় শত বছর বাঁচায় দুরুহ। এই ওষুধ ,সেই ওষুধ খাও ।
আমি শহরেই মানুষ হয়েছি । তবে প্রতি বছর বার্ষিক পরীক্ষার পর মাসখানেকের জন্য নানা বাড়িতে বেড়াতে যেতাম । তখন খুব একটা ভাল লাগত না ।এখন যখন অনেকদিন যেতে পারিনা , জাওয়ার পর , আবার ফিরে আসার সময় খুব খুব ফীল করি। মনের মধ্যে একটা অনুভূতি কাজ করে, আমি আমার শিকড়ের কাছে আছি । গ্রাম নিয়ে ছোট বেলার কত স্মৃতি মনে পরে ।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক২৬ মার্চ ২০১২, ১৭:৪৭
লিখতে শুরু করছেন না কেন?
সেই ফিরে আসবে না জানি, তবে সেই দিনে মনকরে উড়িয়ে দেওয়া যায়। যেন মুক্ত কউতর! ডানা মেলে তাইরে নাইরে করে উড়ে, দানা পানি চায় না। চায় স্বাধীনতা।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ মার্চ ২০১২, ১৮:০৭
কোথায় লিখতে বলছেন বলুন তো ।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক২৬ মার্চ ২০১২, ১৮:১১
আলো ব্লগে নতুন পোস্ট লিখতে পারেন অথবা নিজের সাইট বানিয়ে।

যেমন আমি লেখি এখানে ক্লিক করুন দেখার জন্য 

আজ কালা লেখার জন্য জন্য জায়গার অভাব নেই নেই গো বোন। আমরা এখানে পড়ে আছি, কিন্তু দুনিয়া আমাদের দিকে কাঙালের মত তাকিয়ে আছে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৬ মার্চ ২০১২, ২৩:৫৪
ব্লগে তো নতুন নতুন পোস্ট দিতে ইচ্ছে করে কিন্তু কি লিখব ভেবে পাইনা। কোন কিছু নিয়ে দুই লাইন লিখলে তিন নাম্বার লাইন কি লিখব সাজাতে পারিনা । তবে চেষ্টা চালাব। 


আপনাকে অনেক ধন্যবাদ। আপনার মত একজন সিনিয়র ও জনপ্রিয় ব্লগার আমার সাথে কিছুক্ষণ আলোচনা করেছেন এবং পরামর্শ দিয়েছেন ,তাই আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করছি ।
শুভেচ্ছা রইল।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক২৭ মার্চ ২০১২, ০০:০১
আপা গো, কেন যে আমাের কথার মুগুর দিয়ে প্যাদাচ্ছেন  আর মারলে আমি কিন্তু কাইন্ধা ফালাইমু।

পুরাণরা বিরক্ত হন তাই আমি নতুনদের সাথে সময় কাটাই। আমি নাকি লোকজনকে বিরক্ত করি।
আপনাকে বিরক্ত করছি না তো?

আমি বগল বাজিয়ে বলগাতে মজা পাই
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৭ মার্চ ২০১২, ০০:২০
ভাগ্যিস পুরনোরা বিরক্ত হচ্ছেন ,নাহলে কি আমাদের দিকে দৃষ্টি দিতেন ? বিরক্ত হওয়ার কোন কারন তো দেখছিনা ।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক২৭ মার্চ ২০১২, ০০:২৩
একটা গোপন কথা বলি,

আমি হলাম নতুন লেখক এবং ব্লগারদের ভক্ত!  কাউকে বলবেন না।


পুরাণরা সব সময় ব্যস্ত থাকেন আর আমি আড্ডা ভালা পাই 


নতুনদের সাথে মজার আড্ডা হয়!
Rjamilরশীদ জামীল২৭ মার্চ ২০১২, ০০:০৩
সবাই ভাল আছি আপা! আপনি কেমন ছিলেন?
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৭ মার্চ ২০১২, ০০:১৮
আমি তো খুব আনন্দে ছিলাম । দাওয়াত খেতে খতে কাহিল।অনেকদিন পর নানুর সাথে, আমার প্রিয় ছোট খালার সাথে দেখা , তার সাথে পুরনো দিনের রাগারাগি আবার যেখানে যাই সেখানে একসাথে যাওয়া ------ভুলতে পারছিনা ।
Rjamilরশীদ জামীল২৭ মার্চ ২০১২, ০০:৩১
 -----------------
pramanik99শ‍হীদুল ইসলাম প্রামানিক২৭ মার্চ ২০১২, ০০:২৯
ধন্যবাদ
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৭ মার্চ ২০১২, ০০:৩৯
আপনাকেও ধন্যবাদ । ভাল থাকবেন ।

No comments:

Post a Comment