Saturday, August 30, 2014

বিকেলের নাশতা

মেঘলা দিনে বিকেলের নাশতা ঃ পাকোড়া 


গত শুক্রবার থেকে আকাশ টা মেঘলা হয়ে আছে । মাঝেমাঝে বৃষ্টি হয়ে আমাদের মনটা ভিজিয়ে দিয়ে যাচ্ছে । এই কয়দিন আমরা মজা করে খিচুড়ি, ডিম , গরুর মাংস খেয়েছি । বিকেলের নাস্তাটাও মুখরোচক কিছু হলে মন্দ হয়না । আজকে আমি একটা মজার নাশতার রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি । বিকেলে তৈরি করে খেয়ে দেখতে পারেন । 

উপকরন ঃ 
আলু-৭/৮ টি 
পেয়াজ- ৪ টি 
ময়দা- পরিমান মত 
কাচামরিচ- ৪ টি 
ডিম – ১ টি 
লবন- পরিমান মত 
তেল – ভাঁজার জন্য । 

আলু , পেঁয়াজ কুচির সাথে ময়দা ,ডিম , লবন, কাঁচামরিচ কুচি মিশিয়ে মেখে নিন । তেল গরম হলে তাতে হাত দিয়ে ছোট ছোট করে দিন । সোনালি করে ভেজে নিন । তৈরি হয়ে গেল গরম গরম পাকোড়া । সঙ্গে এক কাপ চা বা কফি । আহ।
৫৭ টি মন্তব্য
hasanulislamজিনাত হাসান১০ এপ্রিল ২০১২, ১৬:৫৭
হু তাইতো বেশ মজাই লাগলো 
 

এবার পূর্ণ হলো বিকালটা
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৭:১৬
এত তাড়াতাড়ি খেয়ে ফেললেন? 
খুব ভাল । 

শুভেচ্ছা রইল ।
mdmizanurrahmanমোঃ মিজানুর রহমান১০ এপ্রিল ২০১২, ১৭:১২
প্রয়োজনীয় একটি পোষ্ট দেবার জন্য ধন্যবাদ। বাসায় গিয়েই পাকোড়া বানানো শুরু করে দেবো।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৭:১৭
থেঙ্কু থেঙ্কু । 
Ashrafmirআশরাফ উদ্দিন১০ এপ্রিল ২০১২, ১৭:২৮
ভাই অতো সব কেনার আমার সামর্থ নেই 
আমি গত রাতে চানাচুর আর মুড়ি খেয়েছি মরিচ আর পেয়াছ দিয়া 

সাথে আমার আরো ৫ রুমমেট এতে ও যথেষ্ট মজা পেয়েছি

ধন্যবাদ
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৭:৩৪
আমি কি খুব দামি উপকরণের নাম দিলাম নাকি ? 
তবে আপনার টাও দারুন মজার । আমার অবশ্য মুড়ির সাথে ছোলা বা পেঁয়াজু বেশি ভাল লাগে । 
শুভেচ্ছা নিবেন ।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৭:২৯
আ কি কি খাওয়া যায়?
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৭:৩৭
আপনি কি কি খান ? 
আছেন কেমন ?
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৮:০৯
আমি অখন আর তেলে ভাজা কিছু খাইতে পারি না 

আমি ভালো আছি আপনার খবর কি?
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৮:১২
আছি ভাল । ব্লগে লিখতে ইচ্ছে করে কিন্তু খুঁজে পাইনা কিছু । তাই শুধু আপনাদের গুলো পড়ি আর কমেন্ট করি ।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৮:১৫
কি বলেন লেখার কিছু খোঁজে পান না। 

আসেন একটা গান লেখি আমি শুরু করে দিচ্ছি আপনি শেষ করবেন,

কাউয়ার ডাকে কানের পোকা উড়ে গেছে,
কোকিলের ডাক শোনলে পরাণ কাঁপে,
লেম্বু গাছে টোনাটুনি বাসা বািনয়েছে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৮:১৮
হি হি তারপর কি ?
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৮:১৯
তারপর তো আপনি লেখার কথা, আমিতো শুরু করে দিলাম
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৮:২৯
পারলে তো লিখব । অতএব আপনিই শেষ করুন । আমি ততক্ষনে নামাজ পড়ে নি ।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৮:৩২
আমার লাগি দোয়া করবা।
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৮:৪৩
হকলে আমারে দি খালি কষ্ট করাইন

কয় দিনে আগে আমি ঠেকেছিলাম ওঠে কামরাংগার গাছে,
বাগিছায় হাটার সময় দেখেছি জনম চুকা আম ধরেছে,
গোসল করতে গিয়েছিলাম গাঙে মুচ নিয়ে গেছে ইচা মাছে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৮:৪৬
দোয়া করলাম যাতে অল্প সল্প হলেও তেলে ভাজা নাশতা খেতে পারেন ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৮:৪৮
ইচা মাছ আপনার মোছ নিয়ে কি করবে?
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৮:৪৯
আমার বেটার এমনেউ মোচ দাড়ি কম, ইচা নিছে তার মুখো লাগাইবার লাগি 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৮:৫৪
্কেন ইচা কি আপনার মত হতে চায়? 
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৮:৫৫
আমার তো কয়েক গাছা আছে তার তো ছিল না তাই নিয়া গেছে 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৪ এপ্রিল ২০১২, ০১:৪৮
dulavaiদুলাভাই১০ এপ্রিল ২০১২, ১৭:৩২
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৭:৩৪
কি ভাবছেন?
dulavaiদুলাভাই১০ এপ্রিল ২০১২, ১৭:৩৮
ভাবছি নাস্তাটা যদি৮ খেতে পারতাম, ফ্রি'তে 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৭:৪০
হা হা , মনে মনে খেয়ে ফেলুন । 
anindyaantarঅনিন্দ্য অন্তর অপু১০ এপ্রিল ২০১২, ১৭:৩৩
আপা একা একা করেই খেয়ে ফেলেছেন। আবার কি করে করতে হয় তা লিখেছেন। করে একদিন দাওয়াত করেন। খাইয়া দোয়া করমু.।.।।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৭:৩৬
অবশ্যই দাওয়াত রইল । চলে আসেন । আর যতক্ষণ আসার সময় পাচ্ছেন না ততক্ষণের জন্য এই রেসিপি ।
solaiman94সোলাইমান ইসলাম নিলয়১০ এপ্রিল ২০১২, ১৭:৩৯
হুম ........মজা 
পাকড়া ভাজা। 

ধন্যবাদ ‍পাকড়ার টেষ্টের জন্য। 

lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৭:৪১
আপনাকেও ধন্যবাদ ।
ehasan48আলইমরান১০ এপ্রিল ২০১২, ১৭:৫২
অনেক দিন পর এই বিভাগে একটা পোষ্ট পেলাম। আমি এতেই খুশি। ধন্যবাদ জেসমিন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৭:৫৫
চাইলে আরও দিতে পারি । আমি খেতে যেমন ভালবাসি , রান্না করতেও ভাল লাগে । তাই কিছু স্টক আমার কাছে আছে । 
আপনাকেও ধন্যবাদ ইমরান ।
BELLAL99মিঠেল রোদ১০ এপ্রিল ২০১২, ১৮:৩৪
রেসিপি পড়েই আমার জীবে জল চলে এসেছে।
কিন্তু রান্না যে করতে পারিনা।একটা উপায় বাতলে দিনতো।
অপেক্ষায় রইলাম।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৮:৫০
কেন , কিভাবে বানাবেন লিখেই তো দিলাম । জিনিস গুলো নিয়ে হাত নাড়লে চারলেই দেখবেন রেডি ।
attariqসফেদ কুহেলি১০ এপ্রিল ২০১২, ১৮:৪৬
 

রান্নাটা কে করবে?

"ও" তো এখন বাড়িতে আর আমি ঢাকায়। দিলেন তো মন খারাপ করে
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৮:৪৭
ও র বগলে চেলে যান!
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৮:৫১
আব্দুলহাক ভাই তো বলেই দিলেন উপায় । 
abdulhaqueমোহাম্মাদ আব্দুলহাক১০ এপ্রিল ২০১২, ১৮:৫৩
attariqসফেদ কুহেলি১০ এপ্রিল ২০১২, ১৮:৫৫
হুম আব্দুলহাক ভায়ের মত দৌড়ের উপর থাকার জন্য 

ভাই কি অবস্তা অক্কন 

@ জেসমিন আপা পহেলা বৈশাখে যাব
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ এপ্রিল ২০১২, ১৯:০১
ভাল, যান ঘুরে আসুন । সঙ্গে ও কেও রাখবেন । না হয় আবার দুজনের মন খারাপ থাকবে । রাতে পোস্ট দিবেন , কেমন মজা করলেন তাই লিখে ।
Badal1995শওকত হোসেন বাদল১০ এপ্রিল ২০১২, ১৯:২২
আপি যে আমাকে তৈরী করে খাওয়াবে তাকে
মানে তোমার ভাবীকে দেখাচ্ছি...........
...........................
............................
শুভেচ্ছা দিয়ে নিচ্ছি। শুভেচ্ছা।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ এপ্রিল ২০১২, ০০:২৪
আপনি আমার পোস্টে !!! খুব আনন্দ হল । 
হুম,ভাবিকে তাড়াতাড়ি তৈরি করে দিতে বলেন । অথবা আপনি নিজে তৈরি করে ভাবীকে খাওয়ান । 
অনেক অনেক শুভেচ্ছা রইল ভাইয়া । 
nomaansarkarনোমান সারকার১০ এপ্রিল ২০১২, ১৯:৩৫
সাথে তিল সামান্য কিছু থাকলে ভাল হয় । অতি সামান্য জিরার গুড়া লাগবে । 

শুভেচ্ছা ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ এপ্রিল ২০১২, ০০:২৭
রান্না করার অভিজ্ঞতা আছে মনে হয়। 
দিয়ে দেখতে পারেন । অন্য কোণ সবজি যেমন পাতাকপি অথবা গাজরও সঙ্গে দিতে পারেন। ধনেপাতাও দেওয়া যায় ।
meherajsarmin1পাহাড়ী১০ এপ্রিল ২০১২, ১৯:৫৮
আজ না ... কাল বিকেলে হবে ... 

আমি কিন্তু খুব ভালো খিচুড়ি করতে পারি ... সাথে মাংস ভুনা ...
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ এপ্রিল ২০১২, ০০:২৯
তাই নাকি । তাহলে তো একদিন চেখে দেখা .....।

শুভেচ্ছা রইল । 
nomaansarkarনোমান সারকার১০ এপ্রিল ২০১২, ২০:৩১
ভাই ,খিচুড়ি আমার অস্বাভাবিক পছন্দের খাবার ! দয়া করে গন্ধ বিলাবেন না । আমি বিপদে পরে যাব ।
kamaluddinকামাল উদ্দিন১০ এপ্রিল ২০১২, ২০:৩১
আপনার বাসায় দাওয়াত কবে বলুন 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ এপ্রিল ২০১২, ০০:৩০
আপনি যেদিন বলবেন । 
kamaluddinকামাল উদ্দিন১১ এপ্রিল ২০১২, ১১:৪৫
abcপঞ্চসুখ১১ এপ্রিল ২০১২, ০৫:৩৬
শর্ট-কাট রান্না। কিছুটা হলেও জীবনের গতি বাড়িয়ে দিবে। ধন্যবাদ.
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ এপ্রিল ২০১২, ২২:২৪
খুব ব্যস্ত থাকেন বুঝি ?
polashmiahপলাশমিঞা১২ এপ্রিল ২০১২, ১৮:০৯
আপনার দোয়া আল্লায় কবুল করেছেন, থোড় তেলে ভাজা খাবার খেতে পেরেছি।

তয় সমস্যা হল, তেল খেলেই আমি মাতাল হয়ে যাই!
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ এপ্রিল ২০১২, ১৮:১৪
কেন,তেলে কি অন্য কিছু মিশান নাকি?
polashmiahপলাশমিঞা১২ এপ্রিল ২০১২, ১৮:২১
না গো আপা না, তেল আমার জন্য বিষ হয়ে গেছে। ক্যাল্সটারল বেশি হাই হয়ে গেছে 
sagar923রফিকুল ইসলাম সাগর১৬ মে ২০১২, ১৪:৫৯
আপু, শেয়ার করার জন্য ধন্যবাদ
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৫:৪১
পড়ার জন্য আপনাকে ধন্যবাদ ।

No comments:

Post a Comment