Wednesday, September 3, 2014

মিস করবো


যদিও মিস করব , তবু আমি খুশি । 
আজ থেকে আমাকে আর ক্যালেন্ডারের পাতার দিকে বারবার তাকাতে হবে না । 
আঙ্গুলের কর গুনে হিসেব করতে হবে না ।
হিসেব করে মন খারাপ করে বলতে হবে না , এখনো এত দেরী ।
আমাকে আর প্রতিদিন ফেসবুক খুলে দেখতে হবে না তুমি মেসেজ দিয়েছ কি না ।
ফাঁক পেলেই মেসেঞ্জার বা স্কাই পে খুলে বস্তে হতে হবে না চ্যাটিং করা বা কথা বলার জন্য ।
বার বার ঘুম ভেঙ্গে দেখতে হবে না কোন মেসেজ পাঠিয়েছ কিনা ? 
আহ ভাবতেই কি ভীষণ ভাল লাগছে । 
সত্যিই আমি খুব খুশি,
যদিও এ সব কিছুই মিস করব । 
৭৩ টি মন্তব্য
Rabbaniরব্বানী চৌধুরী১৬ মে ২০১২, ১৬:৩৬
প্রথম হলাম, উপহার ছাড়া।

পরে কথা হবে।
আপনাকে অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইল। ভালো থাকবেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৬:৫৮
প্রথম হওয়ার জন্য অভিনন্দন । এখান থেকে কি আর দিব ? শুভেচ্ছা ছাড়া ।
Rabbaniরব্বানী চৌধুরী১৬ মে ২০১২, ১৬:৪০
এখন বুঝতে পারছি........................

আপনি হয়তো Bag and baggage নিয়ে রেডি হচ্ছেন্। সময় নিশ্চত করলে আপনাকে রবি ঠাকুরের একটি কবিতা পাঠিবো। 

আপনাকে অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইল। ভালো থাকবেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৬:৫৯
আচ্ছা জানাব । পাঠাতে হবে কিন্তু । 
ভাল থাকবেন ।
neelsadhooনীলসাধু১৬ মে ২০১২, ১৭:০১
হুম। বোঝা গেলো। 


শুভেচ্ছা জেসমিন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৭:১১
কি বুঝলেন ?
neelsadhooনীলসাধু১৬ মে ২০১২, ১৭:১৩
আগামি মে মাসে ইনশয়াল্লাহ তার অবসান হবে । পাঁচ মাসের জন্য আসবেন দেশে । যাওয়ার সময় আমাদের নিয়ে যাবেন । আজ সন্ধ্যায় হঠাত মনে পড়ল , ওর সাথে যদি যাই তার মানে ত আমি দেশে খুব বেশি হলে ছয় কি সাত মাস আছি ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৭:২২
হা হা হি হি । ভালই ত মনে রেখেছেন ।
sajalchakrabortyহাজারি১৬ মে ২০১২, ১৭:০৮
কী যে লিখলেন আপনি, দারুন দারুন.............
আপনার ভালোলাগার ধরন টা, আমার খুব ভালো লেগেছে

দেখুন তো কেমন লাগে...........

অনেক দিন ধরে সমুদ্রের পাড়ে বসা,একটা বড় ঢেউয়ের আশায়।
কাতো ছোটো খাট ঢেউ আছড়ে পড়েছে
পা ও নামাইনি,
আর এখন তুমিই সেই আশার ঢেউ।
অবগাহনে সিক্ত মন আজ
মিশে গেছো প্রতিটি পরশে পরশে ।

হাটতে হাটতে কিছুটা ক্লান্ত
পথে কত সরাইখানা,কত Rest-stop.
আমি দাঁড়াইনি ক্ষনিকের ত্বরেও
আজ তোমার হাত আমার পথের দিশা দেখায়।

মাথা উঁচু করে চোখে চোখ রেখে
জীবনকে দেখার সাহস হয়নি কখন ও
আজ তোমাকে দেখায়,মাথা নামাই না।
যদি তোমাকে এক পলক না দেখি !
শুধু তোমাকে !

তুমি কি জান ?
তোমাকে নিয়া ভাবার sole-agent নিয়েছি আমি।
নেই কোনো Sub-division.
অফিসে; আড্ডা তো দিই না! অন্য কোনো আসরে ,
এমনকি তোমার সামনে ও ,তোমাকে নিয়ে আমার স্পন্দন নাচে।

তবে রাস্তা পেরুতে আমি দুদিকে তাকাই…।


শুভ কামনা
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৭:১৯
আমার লেখাটা দারুণ হয়েছে ? সত্যি বললেন ? নাকি ---- 
আসলে আজকের দিন টা আমার জন্য স্পেশাল । এটাকে মনে করে লেখা টা মাঝে মাঝে পড়ব তাই লিখে পোস্ট করলাম । আরও অন্যরকম করে লিখে রাখব আমার বিশেষ ডায়রিতে । 

আপনার লেখাটা অনেক অনেক সুন্দর । আমার ভীষণ ইচ্ছে করে এভাবে লিখতে । কিন্তু---- 

ভাল থাকবেন ।
sajalchakrabortyহাজারি১৬ মে ২০১২, ১৭:৩০
আমার গুলো বিচ্ছিন্ন ভাব ভাই, 
এগুলো উরো উরো তবে গতিধারা নিজেরাই অটোমেটিক পাল্টাইয়া নেয়

ভালো থাকবেন
sajalchakrabortyহাজারি১৬ মে ২০১২, ১৭:৩২
শুভ হোক আপনার স্পেশাল দিন
মনে করুন আপনি কুলফি আইসক্রিম খাচ্ছেন.......(!) ,

শুভ হোক আপনার আগামি দিন
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৮:৪৩
্কুলফি না আমার পছন্দ কোন আইসক্রিম । 

ভাল থাকবেন ।
charumannanচারুমান্নান১৬ মে ২০১২, ১৭:১৮
বাহ তাহ হলেতো পোয়াবার!!!!!!!!!!!!!!!!!!!!!বড়ই সত্যকথা
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৭:২৬
শুভেচ্ছা রইল । ভাল থাকবেন ।
rashedanuরাশেদ আবদুল্লাহ অনু১৬ মে ২০১২, ১৭:৩০
খুব ভালো লেগেছে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৮:৪১
ধন্যবাদ অনু ।
sagar923রফিকুল ইসলাম সাগর১৬ মে ২০১২, ১৭:৫৭
শুভেচ্ছা
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৮:৪০
আপনাকেও শুভেচ্ছা সাগর ভাই ।
polashmiahপলাশমিঞা১৬ মে ২০১২, ১৮:০৯
একটা কবিতা পড়েতে চেয়েছিলাম আমি আজ পড়লাম অনেক দিন পর।


 

চা খাউকা, ভাইসাব ভালা আছইন তো?
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৮:৩৯
এটা কবিতা ?!!!!!!!!!!!!!
কবিরা শুনলে মাইর দিব । 
যদিও আপনিও কবি । 
জি , ভাল আছে ।
polashmiahপলাশমিঞা১৬ মে ২০১২, ১৮:৪১
কবিতা কাহাকে বলে এবং কত প্রকার নিয়ে অনেক ঝামেলা আছে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৮:৪৬
সেই জন্যই আমি কবিতার লিখার ধারেকাছেও যাই না । যেগুলো সহজ ভাষায় লেখা সেগুলো পড়ি ।
polashmiahপলাশমিঞা১৬ মে ২০১২, ১৮:৪৮
আমার একটা ক বি তা আছে। আপনে পড়ছিলানি? চিন্তক! পড়তে চাইলে বলবেন লিংক দিয়ে দেব 


মাত্র ১১ পৃষ্টা লম্বা!

বেবাকের মাথা ঘুরেছিল 
polashmiahপলাশমিঞা১৬ মে ২০১২, ১৮:৪৯
আপনাকে ভয়ত্রস্ত কর লাভ নেই, নিচ কয় লাইন দিলাম

চিন্তকেরা চিন্তা করে বলেন, 
ভক্তিবলে মুক্তি মিলে; চিন্তায় মিলে ক্ষমা,
প্রেমীকেরা মোক্ষকামী, চিন্তামণী রূপেগুণে পরমা।
ক্ষমা! ক্ষমায় মোক্ষ জানি আমি ক্ষমা শিখতে চাই,
ক্ষমা শিখতে হলে প্রেম শিখতে হবে,
ক্ষমা লাভের অন্যতম মাধ্যম হল প্রেম।
সত্য প্রেম আত্মত্যাগ শিক্ষা দেয়, 
প্রেমে পূণ্যলাভ হয়, পূণ্যবানরা নিষ্পাপ;
নিষ্পাপ হতে হলে পাপমোচন করতে হয়।
পাপে-তাপে মানব জীবন, 
পাপমোচন করে নিষ্পাপ হতে হবে,
পাপমোচনের জন্য জপ-তপ শিখতে হবে ত্যাগ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৯:০৫
আমার তো এইটুকুই পড়ে --
তারপরও দিয়েন । ঠাণ্ডা মাথায় একদিন পড়ব ।
somoynewsইসময়১৬ মে ২০১২, ১৮:১৮
আমরাও মিস করব। ‍তবুও বিদায় জানাব।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৮:৩৮
িদায়ের দেরী আছে । 
শুভেচ্ছা রইল ।
dollarজিনজির১৬ মে ২০১২, ১৮:১৯
নাহার আপা.........
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৮:৩৬
কি হল? কাঁদছেন কেন ? কান্নার কিছু কি লিখেছি ? আমি ত মনের আনন্দে লিখলাম । 
ও জিঞ্জির ভাই , আপনার কান্না দেখে ত আমারও কানতে ইচ্ছে করছে ।
polashmiahপলাশমিঞা১৬ মে ২০১২, ১৮:৩৭
ও আপা গো! আপনে বিলাত যাইবা গি গো।

ও আপা গো আমি আপনারে দেখার লাগি আইমুনে! 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৮:৪২
আপনার আবার কি হইল ? আমি করতে চাইছি ফিরে আসার উৎসব আর আপনারা ------
polashmiahপলাশমিঞা১৬ মে ২০১২, ১৮:৪৩
ও আপা গো!!!!  আনন্দের সাথেই কান্না থাকে গো!! 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৮:৪৭
হুম, ঠিক কথা বলেচেন ।
dollarজিনজির১৬ মে ২০১২, ১৯:০৫
‍েকন কান্দি জানি না!!! আইজ কিছু কই‍েত মন চাইতা‍েছ না!!!

তার আসা মা‍েনই আপনার চ‍েল যাওয়া। অ‍েনক আন‍েন্দর! কিন্তু ‍েবান‍েক চ‍েল ‍েয‍েত হ‍েব!!‍ ‍েকান বিদায়ই আমা‍েক আনন্দ ‍েদয় না। তাই.................
dollarজিনজির১৬ মে ২০১২, ১৯:০৮
আমার ভবিষ্যত জীবনের সমস্ত আনন্দের ৭৫ভাগ আনন্দ আজ আপনাকে দিয়ে দিলাম!!!! অনেক আনন্দিত হোন, অনেক!

আমার বড় বোনের যখন বিয়ে হয়, তখন আ‍মার বয়স ১২ বছর। বিয়েতে সারাদিন খুব আনন্দ করি। চুমকি মাখি, ‍সলতা বোম ফুটাই, আরও কত কি!!! কিন্তু দিন শেষে যখন...............................................

ভাল থাকেন আপা।
mukto75মুক্তমন৭৫১৬ মে ২০১২, ১৮:৪৯
প্রিয় মানুষের ঘড়ে ফেরা যে কতটা আনন্দের, তা কেউ বাহিরে না থাকলে বুঝা যায়না।
আপনার অনুভুতি আমি বুঝতে পারছি। আপনাদের জন্য খুব খুব শুভ কামনা।
ভালো থাকুন জেসমিন আপু। সালাম।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৯:০৬
ভাল লাগল মন্তব্য টি পড়ে । আপনিও ভাল থাকবেন ।
attariqসফেদ কুহেলি১৬ মে ২০১২, ১৮:৫৪
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ১৯:০৬
anindyaantarঅনিন্দ্য অন্তর অপু১৬ মে ২০১২, ১৯:০৩
আপা ভাইয়া দেশে ফিরল না কি? এবার তাহলে আপনিও বুঝি ভাইয়ার সাথে উড়াল দেবেন?
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২০:৫৫
দেশে ফেরার পথে আছেন । যাওয়ার ইচ্ছে তো আছে । বাকী টা সময় বলবে । 
ভাল থাকবেন অপু । ( ও ভাল কথা , আমার শ্বশুর বাড়ি কিন্তু পটুয়াখালী । )
anindyaantarঅনিন্দ্য অন্তর অপু১৬ মে ২০১২, ২৩:৫০
ওমা। আপনি দেখছি আমার বাড়ি কোথায় তাও জানেন। পটুয়াখালীর কোথায়? শুভ কামনা আপা
sazzad77সাজ্জাদ হোসাইন১৬ মে ২০১২, ১৯:৪৮
কি আপু? 
ভাইয়া আসলো নাকি,এবার আপনিও কি উড়াল দেবার পরিকল্পনা করছেন নাকি? 

lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২০:৫৬
এখনো এসে পৌছায় নি । 
শুভেচ্ছা ধূসর ।
sazzad77সাজ্জাদ হোসাইন১৬ মে ২০১২, ২১:০৫
আপনিও কি যাবেন নাকি? 

lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২১:১০
যাবো । তবে দেরি আছে ।
Ilannitaইলা১৬ মে ২০১২, ১৯:৫৩
তুমি কবে যাবা?
Ilannitaইলা১৬ মে ২০১২, ২০:৫৫
খুশী হওয়া উচিত!কিন্তু কেন জানি সার্থপরের মতো খুব খারাপ লাগছে,সত্যিই খারাপ লাগছে!
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২০:৫৮
এই মেয়ে , আমি কি এখনি চলে যাচ্ছি নাকি ? তোমার সাথে ঝালমুড়ি খাওয়া বাকি আছে না ?
Ilannitaইলা১৬ মে ২০১২, ২১:০৪
তুমি তাইলে কবে যাবা?আমি জানি তুমি চলে গেলে আমাকে ভুলে যাবা!তুমি যাইয়ো না!
MYousufমোহামমদ ইউসুফ১৬ মে ২০১২, ২০:০৩
অনেক শুভেচ্ছা আপনাদের জন্য । ভাল থাকবেন । বড় মিস করা থেকে পরিত্রান পেতে ছোট ছোট মিসগুলি করা আনন্দের ।
%~~)
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২০:৫৯
ঠিক বলেছেন । শুভেচ্ছা রইল ।
salimmollahসেলিম মোল্লা১৬ মে ২০১২, ২০:০৬
যেখানেই থাকবেন ভাল থাকবেন। আশিষ রইল।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২১:১৪
ধন্যবাদ , সেলিম । শুভেচ্ছা রইল ।
somudrobilas99সমুদ্র বিলাস ৯৯১৬ মে ২০১২, ২০:১২
লেখাটা পড়ে মনে হচ্ছিলো- আমার কোন এক অতিআপনজন কথা গুলো আমাকে শোনাচ্ছে। 
আনেক ভালো লেগেছে।
ভালো থাকবেন সবসময়।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২১:১৫
তাই ? আমারও শুনে ভাল লাগল । 
শুভেচ্ছা এবং শুভ কামনা ।
nomaansarkarনোমান সারকার১৬ মে ২০১২, ২০:৩৭
সবাই কে কাঁদিয়ে তিনি হেসে বললেন , এই যে চোখের জল এখানে আমার জন্য কত কত স্নেহ আর মমতা ! ভাল থাকবেন । আমাদের খোজ নিবেন ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২২:৫৫
কি সুন্দর করে বললেন । পড়ে আবেগে আপ্লুত হয়ে গেলাম ।
vuterachorভূতের আছড়১৬ মে ২০১২, ২০:৪৯
হুম বুঝলাম 
ব্লগে না আসলে কিন্তু আমরাও মিস করবো 
মনে থাকে যেনো-------------- 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২১:২৭
্মনে থাকবে । 
vuterachorভূতের আছড়১৬ মে ২০১২, ২১:৪১
farida143ফৈরা দার্শনিক১৬ মে ২০১২, ২১:০৩
আমাকে খুব ভালো লাগল।
আপনার কবিতা অনেকের কাজে লাগবে।
মানে যারা প্রেমে ধাক্কা খেয়েছে আর কি!
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২১:২৭
আমাকে না আমার ? 
এটা কি কবিতা ?
যারা প্রেমে ধাক্কা খেয়েছে তাদের কিভাবে কাজে লাগবে ? ব্যখ্যা করুন ।
শুভেচ্ছা ফৈড়া ভাই । আপনি এখন পোস্ট দেন না কেন ?
meghla123456মেঘলা_দুপুর১৬ মে ২০১২, ২১:৫৬
অবশেষে অপেক্ষার প্রহর শেষ হতে চলল তোমার এবং তোমাদের পরিবারের সকলের ।
তোমাদের আগামি যুগল দিন গুলো ভালো কাটুক এই প্রত্যাশাই রইলো ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৬ মে ২০১২, ২২:৫৭
হুম, অপেক্ষার প্রহর শেষ হতে চলল । 
ধন্যবাদ আপু । ভাল থাকবেন ।
Shongkhobasসেলিনা ইসলাম১৭ মে ২০১২, ০১:৫৮
অনেক শুভকামনা রইল
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ মে ২০১২, ১৭:০০
ধন্যবাদ ।
Saminaসামিনা আলী১৭ মে ২০১২, ১৩:২৫
কার জন্য এত অপেক্ষগো আপুনি?????
dollarজিনজির১৮ মে ২০১২, ০৬:২৯
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ মে ২০১২, ১৭:০০
ুঝেন নাই , তার জন্য । 
abcপঞ্চসুখ২১ মে ২০১২, ২৩:০১
আমার এই অনুভুতির সাথে পরিচয় আছে। সত্যই মজার অনুভুতি। শুভ কামনা রইল।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ মে ২০১২, ১৭:০১
তাই নাকি ? একটু শেয়ার করা যায় ?
ভাল থাকবেন ।

No comments:

Post a Comment