Thursday, September 4, 2014

কিছু লিখতে ইচ্ছে করছে ----


একটা কিছু লিখতে খুব ইচ্ছে করছে । কিন্তু কি লিখব তাও মাথায় আসছে না । এই কটা দিন এত ব্যস্ত আছি । ভাল করে ব্লগে চোখও বুলাতে পারি না ।দুই একটা পোস্ট পড়েই উঠে যেতে হয় । লেখা তো পরের কথা মন্তব্যই করতে পারছি না । খুব রাগ হচ্ছে । খুব মিস করছি । অনেক ভাল ভাল লেখা মিস হয়ে গেল । ইচ্ছে করলে অবশ্য আস্তে আস্তে পড়তে পারব । কিন্তু তাজা পড়ার মজাই আলাদা ।ব্লগের পরিবেশও মনে হয় আবহাওয়ার মতই মাঝে মাঝে তপ্ত হয়ে উঠছে । এ বোধহয় কখনোই যাবে না ।থাক সে বিষয় । তারপর বন্ধুরা সবাই কেমন আছেন ? আমাকে মনে আছে তো সবার ?এই কটা দিন একটা কথা বেশ কয়েকবার মাথায় ঘুরেছে । যোগাযোগ না থাকলে অনেক কাছের সম্পর্কও দূরে চলে যায় । সেক্ষেত্রে আন্তরিকতাও কমে যায় । আমরা এই ব্যস্ত যুগে হয়তো তাই এত হিংস্র হয়ে উঠছি । সারাক্ষণ শুধু আমরা নিজেকে নিয়ে চিন্তায় মত্ত থাকি ।অন্যের জন্য টান ,মমতা তৈরি হয়না বলেই কি আমরা সহজে অন্যকে ছোট করার চেষ্টায় থাকি ! আমরা আধুনিক হওয়ার জন্য প্রত্যেকে আপ্রাণ চেষ্টা করে থাকি । সেই আধুনিকতায় কি সহনশীলতা থাকতে হয় না ? সহমর্মিতা থাকতে হয় না ? আমি আমার এই ক্ষুদ্র জ্ঞান থেকে যা শিখেছি, আমি যদি অন্যকে সম্মান জানাতে পারি অন্যও এক সময় আমাকে সম্মান জানাতে বাধ্য হবে। কাউকে ছোট করে নয় ,হেয় করে নয় ভালবাসলেই যোগ্য ভালবাসা পাওয়া যায় ।ভাল থাকুন সবাই ।
৬৬ টি মন্তব্য
polashmiahপলাশমিঞা২৮ মে ২০১২, ১৭:২৭
কি তা লিখতে চান?

চোখ বুজে আশে পাশে মাথা ঘুরিয়ে দেখেন কি হচ্ছে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ১৭:৩০
চোখ বুজে মাথা ঘুরালে কিছু দেখা যায় নাকি ? 
polashmiahপলাশমিঞা২৮ মে ২০১২, ১৭:৪৫
জি বাস্তবতা দেখায় যায়। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ১৯:৫৯
তাইতো । আমার এত বুদ্ধি কম কেন ?
polashmiahপলাশমিঞা২৮ মে ২০১২, ১৭:২৮
আপা, সবাই ব্যস্ত নিজেকে নিয়ে।

আপনার খবর কি তা?
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ১৭:৩১
সবাই নিজেকে নিয়ে ব্যস্ত থাকবে সেটাই স্বাভাবিক । 
এইত ভাল আছি । আপনি কেমন ?
UchaPathউঁচা পথ২৮ মে ২০১২, ১৭:২৮
খুব ভালো লিখেছেন। নিজের অনুভুতি থেকে লিখেছেন। ভালো মনে যাই ভেবেছে তাই লিখেছেন।

আপনাকে মনে না থাকার কোন কারণ নেই!! ভালো থাকবেন সব সময়।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ১৭:৩৩
ধন্যবাদ । ভাল থাকবেন ।
Bidhubhushanবিধুভূষণ ভট্টাচার্য২৮ মে ২০১২, ১৭:৩২
কাউকে ছোট করে নয় ,হেয় করে নয় ভালবাসলেই যোগ্য ভালবাসা পাওয়া যায় 

‍ভাল বলেছেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ১৭:৩৪
আপনি আমার ব্লগে । খুব ভাল লাগল । 
অনেক শুভকামনা রইল । 
আপনাকে সবাই আমরা মিস করি ।
attariqসফেদ কুহেলি২৮ মে ২০১২, ১৭:৩৪
আপা আমি ভালা আছি 

আন্নের নিয়মিত হইলে ভালা লাগে 

একটি রেসেপি লিখে ফেলুন, অনেক ভুখ লাগছে 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ১৭:৩৬
নিয়মিত হতেই পারছি না । তবে চেষ্টায় আছি । 
হুম, একটা রেসিপি নিয়ে সহসাই আসছি । অপেক্ষায় থাকুন । 
attariqসফেদ কুহেলি২৮ মে ২০১২, ১৭:৩৮
kuhookকুহক২৮ মে ২০১২, ১৭:৩৭
সুন্দর চেতনা
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২০:০০
ধন্যবাদ । শুভেচ্ছা রইল ।
mukto75মুক্তমন৭৫২৮ মে ২০১২, ১৭:৪১
আমি যদি অন্যকে সম্মান জানাতে পারি অন্যও এক সময় আমাকে সম্মান জানাতে বাধ্য হবে। কাউকে ছোট করে নয় ,হেয় করে নয় ভালবাসলেই যোগ্য ভালবাসা পাওয়া যায় 
অসাধারন কথা আপা। আপনার জন্য শুভকামনা রইল। আশা করছি নিয়মিত লিখে যাবেন। ভাল থাকুন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২০:১৩
ধন্যবাদ মুক্তমন । সময় বের করতে পারলে নিয়মিত হব , সেই আশায় রাখি । 
আপনিও ভাল থাকবেন ।
anindyaantarঅনিন্দ্য অন্তর অপু২৮ মে ২০১২, ১৭:৪২
আধুনিকতায় কি সহনশীলতা থাকতে হয় না ? সহমর্মিতা থাকতে হয় না ? 

আপা থাকতে হয়। ব্যস্ততা কাটিয়ে ফিরে আসুন। আমরা আপনাকে মিস করছি।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২০:১৫
ধন্যবাদ অপু । ভাল থাকবেন ।
Rabbaniরব্বানী চৌধুরী২৮ মে ২০১২, ১৭:৪৪
পরিচিত জনের কাছ থেকে যদি শুনা যায় এমন প্রশ্ন " আমাকে মনে আছে তো সবার ?" 

তাহলে অনেকটাই দুঃখ পেতে হয়। রবি ঠাকুরের ভাষায় - " কিছু কিছু দুঃখ আছে যা ভূলে যাওয়াই সব চেয়ে দুঃখের । " 

লেখাটি অনেক প্রাণ বস্ত হয়েছে। সরল ভাষায় ফুটিয়ে তুলেছেন। 

শুভেচ্ছা রইল। ভালো থাকবেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২০:৫৩
হি হি ।বুঝলাম , ভুলেন নি । 
আপনার জন্য রইল শুভকামনা ।
somoynewsইসময়২৮ মে ২০১২, ১৭:৫১
শুভ সন্ধা । পলাশমিঞার সাথে আমি কিছুটা সহমত। বাইরের চোখ বন্ধ হলে অন্তরের চোখ খুলবে ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২০:৫৪
হুম, কথা টা সত্যি । 
ভাল থাকবেন । চা এর জন্য ধন্যবাদ ।
sagar923রফিকুল ইসলাম সাগর২৮ মে ২০১২, ১৭:৫২
আপু আমরাও আপনাকে অনেক মিস করেছি। 
গতকাল মনে মনে একবার বলেছি আপুটা কই, কোনো পোস্ট নাই কমেন্টস নাই ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২০:৫৬
তাই ? সময় বের করতে পারি না । তবে চেষ্টায় আছি আবার নিয়মিত হবার । ইনশয়াল্লাহ আবার আপনাদের পোস্টে পাবেন ।
kamaluddinকামাল উদ্দিন২৮ মে ২০১২, ১৮:০৪
আমার কিছুই লিখতে ইচ্ছে করছে না, অথচ আমার অনেকগুলো পোষ্ট জমে আছে । সুন্দর বন নিয়ে ৩টা পোষ্ট দিয়েছি আরো দুইটা দিলে সুন্দরবন শেষ হবে, রেল লাইনেও আরো আগানো উচিৎ আর সম্প্রতি ভুটান ভ্রমণ নিয়াও পোষ্ট দিতে অনেকেই বলছে, কিন্তু কেন জানিনা ইচ্ছে করছে না 
somoynewsইসময়২৮ মে ২০১২, ১৮:১৪
কেন কামাল ভাই ? গরম বেশি লাগলে অনুর রেসিপিটা অনুসরণ করে জিনজির ভাইয়ের মত তিন মগ খেয়ে নিন। দেখবেন কেমন চাঙ্গা লাগছে। পরে লাগলে  কোল্ড কফি।
kamaluddinকামাল উদ্দিন২৮ মে ২০১২, ২০:৪৯
কেউ যদি ইনভাইট করতো ?
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২১:০০
বাহ, আপনার কাছে লেখার অনেক বিষয় আছে আপনি লিখতে পারছেন না । আর আমার উল্টো । 
মনে গরমে ভ্রমণের কারনে অবসাদ এসেছে । রেস্ট নিন ঠিক হয়ে যাবে । 
ভাল থাকবেন ।
somoynewsইসময়২৮ মে ২০১২, ১৮:১৮
কামাল ভাই নেন 
dollarজিনজির২৮ মে ২০১২, ১৮:৩৩
এথ সুন্দুর ঠেস্ট, না খাইয়া ফারলাম না!!!!
somoynewsইসময়২৮ মে ২০১২, ১৮:২০
লুৎফুন নাহার জেসমিন অনেক ভারী ভারী কথা হয়েছে ধরুন  খান ।বেশি ভেবে লাভ নাই ।
incrediblezimনাজিম-উদ-দৌলা২৮ মে ২০১২, ১৮:২৯
না বইলা আমি এক গ্লাস খাইলাম, আফা মাইন্ড খাইয়েন না! 
dollarজিনজির২৮ মে ২০১২, ১৮:৩৩
তাইলে তিন গ্লাসই কেমনে রইল?

আমিও তো তিন গ্লাসই খাইলাম!!!! তাও দেখি কমে না!!!! ভুতুরে কান্ডকারখানা তো!!!
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২২:০৩
ইসস, এত লোভনীয় জিনিস সবাই ইচ্ছা মত খান ।
dollarজিনজির২৮ মে ২০১২, ১৮:৩১
আমি যখনই কোন লেখা পোস্ট দে‍ই, তখন প্রিয় মানুষদের খুঁজতে থাকি সেখানে। আমার মন পরে থাকে তাদের চিন্তায়। বার বার মনে হয়, 'ওহ, অমুক তো এল না!!! কেন? তার কি কিছু হল? মন খারাপ বা এই ধরনের কিছু? বা আমার কোন কথায় কি রাগ হল?' এই রকম নানান ধরনের দুশ্চিন্তা মাথায় ভর করে। মন খারাপ হতে থাকে। বার বার প্রথম পাতায় খুঁজতে থাকি প্রিয় মানুষদের মুখ গুলো। না দেখে হতাশ হতে থাকি। মনে মনে আবার বাচ্চাদের মত রাগও করি! ভাবি, 'যাও, তুমার সাথে আড়ি! আড়ি, আড়ি, আড়ি!!! আর কথা বলব না!!!'

অদ্ভুদ একটা ব্যপার হয় তখন, যখন তাদের আবার আমার আশে পাশে দেখি। না, আমার কোন পোষ্টে মন্তব্য করার সময় না, ব্লগের অন্য কোথাও, হয়ত তার নিজের পোস্টে, বা অন্যের পোস্টে। মন থেকে পাষাণ ভার নেমে যায়!!! মন আনন্দে বলতে থাকে, 'আরে বোকা, এই ত তোমার প্রিয় মানুষ!!! বড় ভাই, বন্ধু, বড় বোন বা ছোট বোন!' মন অনেক প্রষন্ন হয়ে যায়।

আপনার পোষ্টটা পড়ে আমার মনে হল, আপনি অনেক মিস করেছেন, ব্লগের সবাইকে। নাহার আপা, আপনি নিশ্চিত থাকেন, অন্যরাও আপনাকে খুব মিস করেছে! মনে মনে বলেছে, 'আরে আমাদের নাহার আপা কই? বোনটাকে তো অনেক দিন দেখি না!!!' হৃদয় খামচে ধরা কথা, তবে সত্যি!!!

আপনার জন্য অনেক শ্রদ্ধা রইল নাহার আপা। ভাল থাকুন, খুব ভাল থাকুন।

*** আচ্ছা নাহার আপা, কেউ যদি এসএমএস এর উত্তর না দেয়, তবে তাকে কি করা উচিত, বলেন তো? কি জরিমানা করা যায়? আমার মাথায় খেলতাছে না!!!!
somoynewsইসময়২৮ মে ২০১২, ১৯:০৬
জিনজির ওস্তাদ শুভ সন্ধা । খান পাগলা বাবার মহাশরবতী । যতই খান কমে না খালি বাড়ে।
dollarজিনজির২৮ মে ২০১২, ১৯:২৯
ভাই ধইন্যবাদ আপনারে। পেরান ঠান্ডা হইল। তয় আমারে উস্তাদ ডাইকেন না, কেমুন জানি নিজেরে বেকুব বেকুব লাগে!!!!
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২২:১৩
আমি সত্যিই বিশ্বাস করলাম ,আপনারা মিস করেন । 
যাকে এস এম এস করছেন তার সাথে কি দেখা হচ্ছে ? দেখা হলে একরকম না হলে অন্যরকম ।
dollarজিনজির২৯ মে ২০১২, ০১:০৭
না দেখা হয় না। তবে সে খুব ভাল মানুষ। তবে এখন তার মাথা কিঞ্চিত গরম আছে!!!!
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৯ মে ২০১২, ১৬:৩৩
তাহলে মাথা ঠাণ্ডা হওয়ার জন্য সুন্দর সুন্দর মেসেজ দিতে থাকুন , যতক্ষণ না সে রিপ্লাই করে ।
dollarজিনজির৩১ মে ২০১২, ২১:০৩
ধন্যবাদ নাহার আপা। তাহার মস্তক ঠান্ডা হইছে!!!

আপনার বুদ্ধি কাজে লাগছে!!! কেমনে কাজে লাগল, বুঝলাম না!!! ইহাকেই বলে অভিজ্ঞতা!!!
lnjesminলুৎফুন নাহার জেসমিন৩১ মে ২০১২, ২২:৫৩
জী ভাই, একেই বলে অভিজ্ঞতা । 
miaziহালিম মিয়াজী২৮ মে ২০১২, ১৮:৫২
মাশাআল্লাহ চরম বাস্তব কথা বলেছেন । পড়ে খুব ভাল লাগলো । কিন্তু আপনার শেষ কথাটি মেনে নিতে পারলাম না । ভালবাসলেই যোগ্য ভালবাসা পাওয়া যায় না না না ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২২:০৫
আমি এখনও বলবো , ভালবাসতে পারলে পাওয়া যাবেই । এটা আমার অভিজ্ঞতা থেকে বলছি । 
ভাল থাকবেন ।
somoynewsইসময়২৮ মে ২০১২, ১৯:১১
জিনজির ওস্তাদ ভুল হয়েছে । পাগলা বাবা না ওটা হবে পাঙ্খা বাবা। আমাদের সন্মানিত ব্লগার ।
dollarজিনজির২৮ মে ২০১২, ১৯:৩০
পাঙ্খা বাবা আবার শরবথ বিক্রি শুরু করল কবে থিকা?
meghla123456মেঘলা_দুপুর২৮ মে ২০১২, ২০:০৫
অনেক শুভকামনা রইল
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২২:০৫
ধন্যবাদ আপু । ভাল থাকবেন ।
AhmedRabbaniআহমেদ রব্বানী২৮ মে ২০১২, ২০:৫২
শুভকামনা রইল আপা।ভাল থাকুন।সময় করে আমাদের মাঝে ফিরে আসুন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২২:০৯
আপনাদের সাথেই আছি । ভাল থাকবেন ।
ehasan48আলইমরান২৮ মে ২০১২, ২০:৫৭
কি লিখবেন, ভাবতে ভাবতে বেশ গভীর কিছু লিখে ফেলেছেন।
শুভকামনা রইল।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২২:০৯
ধন্যবাদ ইমরান ভাই ।
chomok001মোঃ হাসান জাহিদ২৮ মে ২০১২, ২১:১৬
মানুষকে মানুষ ভাবতে শেখা এবং ভালবাসাই পারে মানুষকে কাছে আনতে । 

খুব ভাল লিখেছেন । শুভ কামনা রইল । 
ভাল থাকুন ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৮ মে ২০১২, ২২:১০
ধন্যবাদ জাহিদ । শুভকামনা আপনার জন্যও ।
Jolrashiনুসরাত জাহান আজমি২৮ মে ২০১২, ২২:৪৫
জেসমিন আপু বলব না,এটা আমার আম্মুর নাম
নাহার আপু,ফিরে আসো তাড়াতাড়ি..
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৯ মে ২০১২, ১৬:৩০
হুম , আপু আমি আপনাদের সাথেই আছি । শুধু মাঝে মাঝে সময় বের করতে পারি না ।
miaziহালিম মিয়াজী২৮ মে ২০১২, ২২:৫১
ভালবাসার সাথে টালোভাসা থাকা লাগে তবেই সার্থক হওয়া যায় ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৯ মে ২০১২, ১৬:৩১
িছু টা হয়ত সত্যি ।
miaziহালিম মিয়াজী২৮ মে ২০১২, ২২:৫৪
ভালবাসার সাথে টালোভাসা থাকা লাগে তবেই সার্থক হওয়া যায় ।
vuterachorভূতের আছড়২৯ মে ২০১২, ০০:২৭
এতো নিয়মিত 
তারপরেও আমরা ভুলিনি। 
যাক ব্যস্থতার মাঝেও পোস্ট দিতে পারছেন
এটা খুব ভালো দিক। 
সদা ভালো থাকুন 
vuterachorভূতের আছড়২৯ মে ২০১২, ০০:২৮
অনিয়মিত হবে 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৯ মে ২০১২, ১৬:৩৫
তাইতো দেখচি, আমার ব্লগার বন্ধুরা আমায় ভুলেনি । 
এ আমার সৌভাগ্য । 
শুভেচ্ছা রইল ।
Saminaসামিনা আলী০৩ জুন ২০১২, ০০:০৭
আমি যদি অন্যকে সম্মান জানাতে পারি অন্যও এক সময় আমাকে সম্মান জানাতে বাধ্য হবে। কাউকে ছোট করে নয় ,হেয় করে নয় ভালবাসলেই যোগ্য ভালবাসা পাওয়া যায়-------- এই জ্ঞান মোটেও ক্ষুদ্র নয় আপু। কয়জনের থাকে এই জ্ঞান। 
শুভ কামনা রইল
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৩ জুন ২০১২, ১২:৫১
ধন্যবাদ সামিনা ।ভাল থাকবেন ।
mehrabhosaiinমেহরাব হোসাইন০৪ জুন ২০১২, ১০:৪৭
ব্যাস্ততার মাঝে ভাল কিছু খোজার যুদ্ধ চালিয়ে যাবেন।

অনেক অনেক শুভকামনা থাকল

No comments:

Post a Comment