Thursday, September 11, 2014

বিটকেলে আবহাওয়া, অবশেষে গ্রিল পার্টি --


এইবার নাকি জার্মানির গিসেনে সামার আসি আসি করেও আসছে না। না হলে আরও আগেই আসে মানেএপ্রিলের শেষেই। আমার অবশ্য সন্দেহ ছিল এদের কথায় । আমি ধরেই নিয়েছিলাম সামার মনে হয় দেশে গিয়েই দেখতে হবে। কারণ এই দেড় সপ্তাহ আগেও প্রায় দিনই তাপমাত্রা ৮-১০ এর বেশি উঠে না । যাও দুয়েকদিন সূর্য দেখা যায় কিন্তু শনি , রবিবার এলেই আবাহাওয়া খুব খারাপ থাকে। আমরা যেহেতু এই দুই দিন ছাড়া পর্যাপ্ত সময় পাইনা তাই গত দেড় মাস ধরে অপেক্ষায় আছি কবে বাইরে গ্রিল করতে পারবো । এর মাঝে একবার অবশ্য বাসাতেই ওভেনে একদফা গ্রিল খাওয়া হয়েছিল । 

আমরা যেখানে থাকি সেখানে গিসেন ইউনিভার্সিটির ছাত্রদের থাকার জন্য আট/ নয়টা বহুতল ভবন আছে । এতে অনেক দেশের ছাত্রছাত্রী থাকে। বিল্ডিঙগুলোর চারপাশে যে ফাঁকা জায়গাগুলো আছে সেখানে বেশ কিছু গ্রিল করার চুলা ও খাওয়ার জন্য বেঞ্চ দেওয়া আছে। তাই দেখা যায় যারা ব্যাচেলর তারা ছুটির দিনের অপেক্ষায় না থেকে প্রায়ই একটু আগে বাসায় চলে এসে চারটা পাঁচটা থেকে পার্টি শুরু করে দিয়ে রাতের এগারটা বারোটা পর্যন্ত চালায়। আমার বাসা থেকেও কিছুটা দেখা যায় । ওরা আমার নাকের সামনে মুরগী পোড়ার গন্ধ ঝুলিয়ে ধুমিয়ে আনন্দ করে যা দেখে আমার খুব হিংসা হয়। এবং যেহেতু আমি এর আগে এভাবে গ্রিল পার্টি পাইনি তাই আমাদের দেশি সবার মাঝে আমারই সবচেয়ে বেশি আগ্রহ ছিল এই পার্টি নিয়ে। 

গত সপ্তাহে আবহাওয়া বেশ ভালো থাকায় আমরাও ঠিক করলাম এই রবিবার (৯/০৬/১৩) পার্টি হবে। তার উপর ঘোষণা আসলো পলাশের এক কলিগ নতুন মা হওয়ায় তাদের পক্ষ থেকে এই গ্রিল পার্টি দেওয়া হবে। মাগনা খাওয়ার আনন্দই আলাদা। আমরা প্রতিদিন আবহাওয়া চার্ট দেখি শনি , রবিবার কি অবস্থা থাকে টা জানার জন্য । শনিবার দিন আবহাওয়া অনেক ভালো থাকায় রবিবারের আয়জনের জন্য সব ব্যবস্থা নেওয়া হোল । রবিবার সকালে ও বেশ ভালো ছিল। সুন্দর একটা জায়গা বাছাই করে কাগজে নাম লিখে টেবিল দখল করা হোল ।কিন্তু দশটার দিকে এমন ঝুম বৃষ্টি কি আর বলবো । আকাশে আর সূর্য উঠেনি। 

যেহেতু আয়োজন করা হয়ে গিয়েছে শেষে আমরা আন্দারগ্রাউনড গ্যারেজেরে একটা খোলা অংশে আমাদের গ্রিল কার্যক্রম শেষ করলাম। 

যদিও আবহাওয়াটা বেশ বিটলামি করলো তারপরও আমরা বেশ মজা করেই পার্টি শেষ করলাম । 

নীচে আপনাদের লোভ জাগানোর জন্য কিছু ছবি দিলাম । 



আমার রুম থেকে দেখা যায় প্রায় প্রতিদিন হওয়া গ্রিল পার্টি 



চপ এবং কেক। 



গ্রিল হচ্ছে 



লোভ লাগে ? 



আয়োজনে ব্যস্ত 



গ্রিল তৈরি । 



এই নতুন বাবুর উপলক্ষে এবং তার বাবা 



আমাদের সেই দুই পণ্ডিত ।
৪৯ টি মন্তব্য
fardoushaফেরদৌসা১২ জুন ২০১৩, ২০:১৪
 


লোভ মানে  অনেক লোভ হচ্ছে। 

আচ্ছা সমস্যা নাই আমিও দিব ফিস বারবিকিউর ছবি তখন আপনাদেরও লোভ লাগবে 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২০:৪০
হে হে হে । আমি আপনার সেই পোস্ট তাহলে খুলে দেখবো না । 
meherajsarmin1পাহাড়ী১২ জুন ২০১৩, ২০:২০
আমার লোভ জাগে না । কারণ , এইসব পোড়া জিনিস আমি সহ্য করতে পারি না । তবে অনেকের লোভ লাগে এটা নিশ্চিত । আমি অবশ্য এক নম্বর ছবিটা দেখে একটু লোভী হচ্ছিলাম । খেতে না পারি ... ওভাবে আনন্দ করাটাই তো অনেক মজার । 

শুভেচ্ছা জেনো আপু
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২১:৪৫
হুম, ঠিক তাই । এসব আয়োজনে সবাই মিলে যে হৈহুল্লোড় সেটাই অনেক বেশি আনন্দের । 
আর প্রবাসে তো আর বেশি মজার । 

তোমার জন্যও অনেক শুভেচ্ছা । 
Chatokpakhi1to6চাতক পাখ ।১২ জুন ২০১৩, ২০:২১
এটা কি  

এগোলা উচিত না , খালি ছবি দিয়া লোভ ধনারু  

যেদিন নিজ হস্তে রান্না কইরা দাওয়াত দিবেন আপনার বাড়িতে সেই দিন আপনার পোস্ট এ কমেন্ট করম 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২১:৫১
রাগ করেনা পাখি । 
আনন্দ তো সবার সাথে শেয়ার করতে হয় তাই দিলাম । 

তুমি গিসেন এলে আমার তোমাকে রান্না করে খাওয়াতে আমার কোন আপত্তি নাই । আল্লাহর নাম নিয়ে প্লেনে উঠে যাও । 
আর তাড়াতাড়ি আরেকটা কমেন্ট দাও । কতদিন পর ব্লগে এলাম ।
Chatokpakhi1to6চাতক পাখ ।১২ জুন ২০১৩, ২৩:২৯
আমি দুঃখিত আপা সাথে সাথে কমেন্ট করতে পারি নি বলে , , ,  

তুমি গিসেন এলে আমার তোমাকে রান্না করে খাওয়াতে আমার কোন আপত্তি নাই । 
আশা করি একদিন দেখা ও হাতের খাবার খাওয়া হবে  

কেমন আছেন?
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৩ জুন ২০১৩, ০০:২৪
আমিও সরি , সঙ্গে সঙ্গে উত্তর দিতে পারলাম না। রাতের খাবার তৈরি এবং খেয়ে শেষ করলাম । 
আল্লাহ চাইলে দেখা হতেও পারে । 
আমি ভালো আছি । তুমিও নিশ্চয় ?
baganbilas1207কামরুন্নাহার১২ জুন ২০১৩, ২০:৪৮
জেসমিন, আসলেই লোভ ধরানো ছবি দিয়েছ। 
আমি গ্রীল মুরগি খুব পছন্দ করি। 
এগুলো বাইরে করলেই মজা বেশী, ঘরে তেমন ভাল লাগে না।
আর বাংলাদেশে বাইরে গ্রীল, বারবিকিউ করার কোন জায়গা আছে কী না আমি জানি না। 
অনেক ভাল লাগল তোমার লেখা। 
ভাল থেক।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২১:৫৮
হ্যাঁ আপু, ঘরের অভেনের গ্রিলের আর বাইরে গ্রিলের স্বাদ ভিন্ন। 
আর খোলা জায়গায় আড্ডা দেওয়ার আনন্দ তো আছেই । 
আমাদের দেশে তো খুব কঠিন । সাওদার বাবা তো খুব আফসোস করে দেশে গিয়ে এভাবে করতে পারবে না ভেবে ।
জানা হোল আপুটারও পোড়া মাংস পছন্দ । 
ভালো থাকবেন আপু ।
aihena039আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম১২ জুন ২০১৩, ২০:৪৯
ছবি দেখে জিভে জল এসে গেল। কিন্তু আমার মতো বুড়ো ও অসুস্থ মানুষের এসব খাওয়া নিষেধ। এই পোস্টে আর ঢুকবো না বাবা। লোভ হবে। 
না, না, আর একবার ঢুকবো। বুড়ো বড় ভাইয়ের লোভ দেখে ছোট বোন জেসমিন কী বলে জানার জন্য।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২২:০৩
অল্প একটুও কি খাওয়া যাবে না ? আহারে তাহলে তো আমি ঘোর অন্যায় করলাম আমার ভাইটার মনে লোভ ধরিয়ে দিয়ে । 
যদি করার সুযোগ পান তাহলে অল্প করে খাবেন বিসমিল্লাহ্‌ পড়ে । ইনশয়াল্লাহ কিছু হবে না । 
খুব ভালো লাগলো হেনা ভাইকে আমার পোস্টে পেয়ে । আমি অনেকদিন ব্লগে সময় দিতে পারছি না । 
আজ কিছুক্ষণ দেওয়ার ইচ্ছে আছে । 

ভালো থাকবেন এবং দোয়া করবেন আমার জন্য ।
aihena039আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম১৩ জুন ২০১৩, ০৯:১২
বোন জেসমিন, বিসমিল্লাহ পড়ে খাওয়া যাবে? বলছেন? ঠিক আছে,তাহলে আমার শ্যালিকাকে ডেকে পাঠাই। সে এসব গ্রিল খুব ভালো করতে পারে। আপনার ভাবী এসব পারে না। সে শুধু 'এটা খেয়ো না, ওটা খেয়ো না' বলে আমাকে শাসন করতে পারে।
dhighi০০১দীঘি১২ জুন ২০১৩, ২১:১৩
আমি খাব 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২২:১১
অবশ্যই দীঘি , কেন নয় ? 
আগামি রবিবার আবার একই আয়োজন আছে। 
Maeenমাঈনউদ্দিন মইনুল১২ জুন ২০১৩, ২১:৫৫
“মাগনা খাওয়ার আনন্দই আলাদা।”  

আমাকে তো মাগনা দিলেও গিসেনে এসে খেতে পারবো না। 

এতো খাবারের ফডো দিবার মানি কি? 
অহন যে আমার গ্রিল মুরগি খাইতে ইচ্ছা করতেছে 

যাউগ্গা, শেষে ছোট্টমণিদের ফডো দেইখা মাথাডা ঠাণ্ডা অইয়া গেলো।

ভালো থাকবেন, গিসেন আপা, চরি... জেসমিন আপা! (অনেক দিন পর লেখা পেলাম?)

lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২২:২৫
এত রাগ করার কি আছে ? দোকানে গেলেই তো হয় । 

ভাগ্যিস বুদ্ধি করে শেষ ফডো টা দিয়েছিলাম ।

হুম, অনেকদিন পর । ব্যস্ততা আমাকে দেয় না অবসর । 

আজ হাতে সময় আছে। তাই ধুমায়ে ব্লগিং করতে বসে গেলাম । 

শুভেচ্ছা মইনুল ভাই ।
salahuddinsiteসালাহ্ আদ-দীন১২ জুন ২০১৩, ২২:১১
ছোডো আফা ভালা আছইন নি? ইতা দেকিয়া ফ্যাটর মাজে ভুক লাগি গেছে! 
আমার আইল অব ওয়াইট ভ্রমণ অনেক মজার হয়েছে। খুব শিগ্রই পোষ্ট দেব ইনশাআল্লাহ্‌। আর ফেবু তো আছেই! 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২২:৩৪
জি , বালা আছি । ভুক লাগলে তো চিন্তার কথা । কিছু খেয়ে নাও । 
তাড়াতাড়ি দাও । সুন্দর সুন্দর সব ছবির সাথে সুন্দর বর্ণনাও চাই । 
হুম, ফেবু তো আছেই। 
Rabbaniরব্বানী চৌধুরী১২ জুন ২০১৩, ২২:১৭
" আপনাদের লোভ জাগানোর জন্য কিছু ছবি দিলাম " 

কথাটার জন্য বেঁচে গেলেন। যাক মাথায় অনেক বুদ্ধি জমা হয়েছে। আমি তো ভেবেছিলাম জার্মানীতে বন্যা হচ্ছে হয় তো বাসায় পানি উঠেছে !! তাই দেখা নেই, বাসার আসবাব পত্র সরানোতে ব্যস্ত।

বাহ্ এখন তো দেখছি বেশ গ্রিল পার্টি নিয়ে ব্যস্ত ছিলেন আবার বুদ্ধি করে লোভ জাগানিয়া ছবিও শেয়ার করলেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২৩:০১
যাক মাথায় অনেক বুদ্ধি জমা হয়েছে। আপনি বললেন , তাইলে ভরসা পেলাম । 
এতদিন পর এলাম ব্লগে । একটু খানাপিনা না নিয়ে এলে সবার রাগ ভাঙ্গাই কিভাবে ? জানি তো অন্তত কিছু মানুষ একটু হলেও মনে করেন এই অধমের কথা । 

বন্যা আমাদের ছুঁইতে পারে নাই । তাই ফার্নিচার নিয়ে টানাটানি করতে হয় নি । 
কি করবো বলেন ? রুটিন চেঞ্জ হয়ে গিয়েছে । আশা করি জুলাইয়ের পর ব্যস্ততা কমবে ।
Rabbaniরব্বানী চৌধুরী১২ জুন ২০১৩, ২২:২০
দুই পণ্ডিতের মধ্যে এক পন্ডিত যে বেশ বড় হয়েছে তা বেশ বুঝা যাচ্ছে। সেই দুই পণ্ডিতের জন্য দোয়া রইলো।

শুভেচ্ছা জানবেন। ভালো থাকবেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২৩:১৯
হ্যাঁ , দেখতে দেখতে বেশ বড় হয়ে যাচ্ছে । আপনার দোয়া কবুল হবে ইনশয়াল্লাহ । 
শুভেচ্ছা জানবেন এবং ভালো থাকবেন । 
বাসরার জন্য দোয়া রইলো ।
BABLAমোহাম্মদ জমির হায়দার বাবলা১২ জুন ২০১৩, ২২:৪৭
খাবার তৈরি হতে দেখে লোভ সামাল দেয়া দায় হয়ে দাড়িয়েছে। 
যাক নীচের ছবিতে আপনাদের পন্ডিতদ্বয়কে দেখে মন জুড়িয়ে গেল। দেখতে অনেকটা আমারটির মতো। ছোট একটি নমুনা- সেদিন আমরা বাসায় অবসর কাটাচ্ছি আর পন্ডিতকে ইস্কুলে যেতে হচ্ছে । বাসা থেকে হবার সময় সে বলেই দিল- “আমি ইস্কুলে যাই আর তোমরা বসে বসে টিভি দেখ!”
আপনার পরিবারের সবার জন্য শুভেচ্ছা। 
পন্ডিতদ্বয়ের জন্য থাকলো অ---নে---ক আদর।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৩ জুন ২০১৩, ০০:৫০
লোভ লাগানোর বিষয়ে আমি তাহলে সফল , কি বলেন ? 

আমার পণ্ডিত তো মহা চালাক । নিজের সুবিধামত বড় হয় আবার নিজের সুবিধামত ছোট মানুষ হয়ে যায় । কিছু বলতে গিয়ে বিপদে পড়ে যাই । 

আপনার পণ্ডিতের জন্য আদর রইলো । আপনারাও ভালো থাকবেন ।
mehedi7070অসংজ্ঞায়িত মেহেদী১২ জুন ২০১৩, ২৩:০৩
ওরা আমার নাকের সামনে মুরগী পোড়ার গন্ধ ঝুলিয়ে ধুমিয়ে আনন্দ করে যা দেখে আমার খুব হিংসা হয়। 

আপনিও কম কি, এইভাবে ছবি দেখাইয়া মানসিক অত্যাচার করলেন 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৩ জুন ২০১৩, ০০:৫২
আমি তো আনন্দটুকু শেয়ার করার জন্য দিলাম । আর কিছু মনে ছিল না । 
Rjamilরশীদ জামীল১২ জুন ২০১৩, ২৩:১৪
লুংগীওয়ালার জন্য শুভেচ্ছা
------------- 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ জুন ২০১৩, ২৩:১৬
লুংগীওয়ালা কেঠা ? 
pramanik99শ‍হীদুল ইসলাম প্রামানিক১২ জুন ২০১৩, ২৩:৫৬
উপরের ছবিতে মগজ ভাজার মত কি যেন দেখলাম? গ্রিলের চুলায় বাতাস করতে কাউরে দেখলাম না মাংসগুলো ধোঁয়ায় আচ্ছন্ন ‍হয়ে আছে। এ গ্রিল স্বাদ হবে না ধোয়‍াটে গন্ধ হবে মনে হলো।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৩ জুন ২০১৩, ০০:৫৭
চপের পাশের টা ? সেটা কেক । 
কোথায় না তো ধোঁয়ার গন্ধ তো লাগে নি । 

শুভেচ্ছা প্রামাণিক ভাই ।
pramanik99শ‍হীদুল ইসলাম প্রামানিক১৩ জুন ২০১৩, ২১:১৭
তা হলে মজা হয়েছে। এবার খাওয়া যাবে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৪ জুন ২০১৩, ২২:০৬
rodela2012ঘাস ফুল১৩ জুন ২০১৩, ০১:০৫
এইডা কি ঠিক করলেন আফা। একলা একলা মুরগী পুইরা খাইলেন আর আমাগো ইট্টুও কইলেন না। আমরাও খামু। তখনো আমরাও কারো কমু না। খিয়াল রাইখেন। সাওদা মামুনি আর তার বান্ধবী (খুব সম্ভবত ফাতেমা) কে আমার অনেক অনেক আদর দিবেন। ধন্যবাদ আপা। খুব ভালো লাগলো আপনাদের আনন্দঘন মুহূর্তগুলে দেখে। যদিও আবহাওয়ায় আপনাদের সাথে বিটলামি করেছে। পাইলে আবহাওয়ারে, কানাপডিত এক্ষান চটকানা দিমুনে।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৩ জুন ২০১৩, ০১:২৮
কি করবো বলেন ? আবহাওয়ার যন্ত্রণায় নিজেরাই তো বুঝতে পারছিলাম না কবে করবো । টা না হলে আমার ঘাস ফুল ভাইকে লন্ডন থেকে না এনে গ্রিল পার্টি দিতাম । 
আমারে কিন্তু দাওয়াত দিবেন । 

আপনার মনে আছে ফাতেমার নাম ! ভালো লাগলো । পৌঁছে দেব তাদের আদর । 
বিটলা আবহাওয়াকে শায়েস্তা করতে আপ্নাকেই লাগবে । 
ভালো থাকবেন ।
Shimi12ফেরদৌসী বেগম (শিল্পী)১৩ জুন ২০১৩, ০৮:৪৫
/যদিও আবহাওয়াটা বেশ বিটলামি করলো তারপরও আমরা বেশ মজা করেই পার্টি শেষ করলাম।/

আহহারে! জেসমিন, সেই বিটলা আবহাওয়ার কথা শুনে আমারও মনটা খারাপ হলো তোমার জন্য। তবে বারবিকিউ পার্টিটা অবশেষে যে করতে পেরেছো সেটাই বড় কথা। জানো আমরাও করি। আমার অবশ্য এর মধ্যে কয়েকবার করা হয়ে গিয়েছে। পুরো সামারটাই কোন না কোন পার্টি নিয়ে বেশীই ভিজি থাকতে হয়। তোমার বর্ণনা সহ ছবিগুলো সব বেশ ভাল লাগলো। ভাল থেকো।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৪ জুন ২০১৩, ২২:২২
আসলে ,আমরা যে কয়জন বাংলাদেশী পরিবার এখানে থাকি তারা সবাই একসাথে এই রকম আয়োজনগুলি করতে চাই । তাই একটু সময় লেগে যায় । না হয় চাইলে প্রায় সপ্তাহতেই যার যার মত করে করা যায় । 
তাহলে তো সামার এলে আপুর ওজন একটু বেড়ে যায় । 
আপনার এত আন্তরিক মন্তব্য পেলে মনটা খুব ভালো হয়ে যায় । 
ভালো থাকবেন আপু ।
KohiNoorমেজদা১৩ জুন ২০১৩, ০৮:৫৭
মাননীয় স্পীকার, বিটলামী অর্থ কি ? আপনি আবহাওয়া সাথে বিটলামী করেন নাই। আপনি না করলে আপনার নানী ফেরদৌসা করছে তাই বলতে পারেন না কখন কোন আবহাওয়া বিরাজ করবো। আমাদের দেশেও আবহাওয়া বিটলামী করতেছে। কি যে করি।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৪ জুন ২০১৩, ২২:৩০
আসল অর্থ কি জানি না । আমি তামাশা অর্থে ব্যবহার করেছি । এই দেখেন না আজ শুক্রবার । আগামী দুই দিন ছুটির দিন । অফিস দিনগুলি ঝলমলে ছিল । আর আজ থেকেই আকাশ গোমরা হওয়া শুরু করেছে । কেমন লাগে বলেন ?
ssangrammগোলাম মোস্তফা১৩ জুন ২০১৩, ১০:৫২
এই ক্ষিদা পেটে এই কি দেখলাম 

আপি ভাললেগেছে .......শুভকামনা রইলো ভাল থাকবেন
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৪ জুন ২০১৩, ২২:৩৪
সরি । 

ভালো লাগলো জেনে স্বস্তি পেলাম । 
শুভকামনা রইলো ।
Asive359আছিব চৌধুরী১৩ জুন ২০১৩, ১৭:৪৫
ইসসস কি আয়োজন রে বাব্বা 
হবে হবে ব্লগ থেকেও এমন আয়োজন করে তাক লাগিয়ে দিব ইনশাল্লাহ 
সেই দিন জেসমিন আপুর আফসুস কে যে দেখবে গো খোদা 
আর মুরা হাসিতে হাসিতে নাই হইয়া যামু 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৪ জুন ২০১৩, ২২:৪৬
এইভাবে হুমকি দিলে আমি কিন্ত ----- 
সুন্দর সুন্দর প্ল্যান করতে থাকো । আমিও এসে যোগ দিব । 

ভালো থেকো ।
kamaluddinকামাল উদ্দিন১৩ জুন ২০১৩, ১৭:৫৯
লোভ তো লাগেই, কিন্তু খাওয়ায় কে 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৪ জুন ২০১৩, ২২:৫১
ভাবীকে সব যোগার করে দেন । সেই খাওয়াইব । 
tmboss172তৌফিক মাসুদ১৫ জুন ২০১৩, ০১:৪০
যাক লোভ লাগাইলেও খারাপ করেন নাই জেসমিন আপা। অনেক দিন আমিও গ্রীল খাইনা, কয়েকদিনের মধ্যে গ্রীল খাইতে পুরান ঢাকা যাব আশা করি। 

আপা নজর লাগলে পেট ব্যাথা হইতে পারে, তাই ব্লগে নজর টিপ দেন, খাবার বলে কথা।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জুন ২০১৩, ২৩:৩৬
পুরান ঢাকায় গিয়ে নিশ্চয় গ্রিল খাওয়া সেরে ফেলেছেন । 

এখন টিপ দিয়ে লাভ কি ? নজর যা লাগার লেগে গিয়েছে । তা না হলে পরের সপ্তাহে গ্রিল পার্টিতে কি পেট ব্যথা করে ? 
sularyআলভী২১ জুন ২০১৩, ২১:২৫
বৃষ্টি ভেজা ছুটির দিনে,
গ্রীল পার্টির গল্প শুনে জিবে জল এল।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জুন ২০১৩, ২৩:৩৮
কি আর করার , ঢোক গিলে ফেলুন । সুযোগ থাকলে না হয় দাওয়াত দিতাম ।

No comments:

Post a Comment