Wednesday, September 3, 2014

তোকে লেখা চিঠি ----


কেমন আছিস ? অনেক দিন পর লিখতে বসলাম । কতদিন হবে বলত ? শেষ চিঠিটা কবে দিয়েছিলাম মনে পড়ছে না । গত কয়দিন ধরে শুধু পুরনো চিঠি গুলর কথা মনে পড়ছে । কত চিঠি লিখেছি । তুই আমাকে , আমি তোকে । কত স্মৃতি এক একটা চিঠির সাথে জড়িয়ে আছে । হুড়মুড় করে সব সামনে চলে আসতে চাইছে । মনে আছে, তুই যখন প্রথম বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেলি ? ঢাকার বাইরে পড়তে যাচ্ছিস বলে ,আমরা সবাই তোকে বিদায় দিতে তোদের বাসায় গিয়েছিলাম । তুই সেখানে গিয়ে কয়দিন পর নিতুকে একটা চিঠি দিয়েছিলি । তুই চিঠিতে লিখেছিলি আমাদের সাথে তোর আর দেখা হবে না । এখন থেকে কথা হবে চিঠিতে । যদিও প্রথমে একটু মন খারাপ হয়েছিল , তুই প্রথম চিঠি নিতুকে দিয়েছিস বলে । কিন্তু পরে মনে মনে একটা হাসি দিলাম চিঠিটি পড়ে । কারণ আমি ছাড়া আর কেউ তোকে চিঠি দিবে না সেটা জানা কথা । ওদের চিঠি লেখার অভ্যাস নেই । আর সেই থেকেই শুরু হল তোকে আমার চিঠি লেখা । তোর আমাকে লেখা । তোর চিঠিগুলো বেশি বড় হত না । কিন্তু খুব সুন্দর ভাষা ব্যাবহার করে লিখতি । কিন্তু আমার মন ভরত না । আমি অবশ্য তোর মত কঞ্জুস ছিলাম না । সব তথ্য তোর সাথে চিঠিতেই আদান প্রদান করতাম । কোথায় বন্ধুরা সব দলবেঁধে ঘুরতে গিয়েছি , কে কার প্রেমে পড়েছে , কার বিয়ে হল ,সব । আচ্ছা মনে আছে , তালুকদার ফার্মেসির কথা ? তোর সব চিঠি সেখানেই আসত । আমার ভাইয়ের কাজ ছিল সেগুল নিয়ে আসা । মনে পড়ে , তুই একটা চিঠিতে লিখেছিলি , আমার চিঠি যতদিন না যায় ততদিন তুই হলের রুমে ঢুকে প্রথমে জানালার দিকে তাকাস ।কোন চিঠি এল কিনা দেখার জন্য । খুব ভাল লেগেছিল সেই কথা পড়ে । আবার একটা চিঠিতে লিখেছিলি , বিয়ে হয়ে গেলে হয়ত আমি তোকে আর তেমন চিঠি দিব না । কারণ আমার বর যতই প্রগতিশীল হন না কেন, তিনি নিশ্চয় পছন্দ করবেন না । আমি কথাটা পড়ে, মনে মনে বলেছিলাম , আমারি বা এত সময় থাকবে কোথায় । প্রথম প্রথম তোকে এলাকার ডাকঘর থেকে চিঠি পোস্ট করতাম । তারপর তাড়াতাড়ি যাওয়ার জন্য নিউমার্কেটের ডাকঘর থেকে পোস্ট করা শুরু করেছিলাম । এই যে এত চিঠি দিয়েছি পেয়েছি অথচ তোর সাথে কখনও দেখা করার কথা ভাবিনি । কে জানত , এই এক একটা চিঠি তোর সাথে আমার সম্পর্ক কে একটা করে গিঁট দিয়ে আরও মজবুত করে তুলেছে ।সে কথা আরেকদিন মনে করে লিখব । 

এই যা , পুরনো দিনের কথা লিখতে গিয়ে তোর খোঁজ খবর নেওয়া হল না । চাকরী কেমন চলছে ? ঠিকমত খাওয়া দাওয়া করিস তো ? তুই তো একটা মহা ফাঁকিবাজ । ঠিকমত চলবি । ওষুধগুলো সময়মত গিলিস । আর আমার চিঠির উত্তর টা খুব খুব বড় করে দিবি । না হয় চিঠির মধ্যে চিমটি দিব । 
আজ আর নয় , রাখি । ভাল থাকিস , খুব ভাল । অনেক শুভেচ্ছাসহ 
--------জেসমিন ।
৮৩ টি মন্তব্য
shahidulhaque77শাহিদুল হক০৯ মে ২০১২, ১৬:৫০
খুব ভাল লাগল। ভালা লাগা ও শুভেচ্ছা রইল।
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:০৩
ধন্যবাদ , শাহিদুল ভাই ।
neelsadhooনীলসাধু০৯ মে ২০১২, ১৬:৫৫
বাহ দারুন চিঠি দেখি। 
একদম সত্যি সত্যি কারো চিঠি পড়লাম এমন লাগছে -  

শুভেচ্ছা জেসমিন 

পোষ্টটি এই সংক্রান্ত মুল পোষ্টে যুক্ত করা হল -
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:০৭
আমার কাছেও মনে হয়েছে , আমি সত্যি সত্যি লিখছি । হয়তো লিখেছিও । তবে তা ব্লগে পোস্ট করলাম , এই যা । 

ধন্যবাদ নীল ভাই । আরও কি দেওয়া যাবে ? 
আমি ঠিক ভাল করে শুরু করতে পারছি না । তাই আরও দুই একটা লিখতে হবে । 
ভাল থাকবেন ।
kuhookকুহক০৯ মে ২০১২, ১৬:৫৫
সুন্দর করে তৎকালীন সময়ের কথা মনে করিয়ে দিলেন। আর গুছিয়ে লিখেছেন--- শুভ কামনা রইলো।
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:০৮
আপনি আমার ব্লগে , দেখে ভাল লাগল । 
ধন্যবাদ এবং শুভেচ্ছা ।
kuhookকুহক০৯ মে ২০১২, ১৭:২৪
আপনার ব্লগ বাড়ীতে আসা নিষেধ তেমন কোর সাইনবোর্ড দেখলাম না তো তাই চলেই এলাম.... 

পরবর্তীতে আর কি কি স্মৃতি আছে... তা সহসা জানাবেন আশা করি।
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:২৮
আপনাকে দেখি না বলেই বলেছি । 
সবই তো স্মৃতি । হুম, চেষ্টা করব ।
kuhookকুহক০৯ মে ২০১২, ১৭:৩৭
এখন থেকে আসবার চেষ্টা করবো, আর হ্যাঁ অবশ্যই আরো সুন্দর লিখা দিবেন। হোক তা স্মৃতি।
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:৫২
খুব ভাল লাগবে , যদি লেখাগুল পড়েন । আমি আপনার কবিতা পড়ি । কিন্তু ভাল লাগল ছাড়া তেমন কিছু বলতে পারি না বলে কিছু লেখা হয় না । 
আরও সুন্দর করে কি লিখতে পারব ?
kuhookকুহক০৯ মে ২০১২, ১৭:৫৪
কেনো পারবেন না অবশ্যই পারবেন, লিখতে লিখতেই লেখক। আপিনও লিখুন কোন দিন হয়তো অটোগ্রাফের জন্যে লাইন দিয়ে দাড়িয়ে যাবো।
mdumeralikhanমোঃউমর আলী খান০৯ মে ২০১২, ১৭:১১
বাহ বাহ!! এ তো রীতিমত আবেগ আর অনুভূতির সাগর। প্রতিটি শব্দে-বাক্যে-কথায় অনুভূতির দোলচাল, মুগ্ধ হয়ে পড়লাম।
শুভেচ্ছা আর শুভকামনার আশিস রইলও আপনার জন্য।

নীলসাধু ভাইকে আবারো ধন্যবাদ দিতে ইচ্ছা করছে এই দারুণ আয়োজনের জন্য।

ধন্যবাদ নীলসাধু ভাইয়া।
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:২৫
ধন্যবাদ , উমর ভাই । আমি ত তেমন কোন কঠিন ভাষা ইউজ করতে পারিনা । তাই যেভাবে পেরেছি সেভাবেই লিখেছি । 

আপনি কবে দিচ্ছেন ?
neelsadhooনীলসাধু০৯ মে ২০১২, ১৭:২৯
mdumeralikhanমোঃউমর আলী খান০৯ মে ২০১২, ১৭:৫৪
আমি ও সহজ শব্দের মানুষ,দিন নির্দিষ্ট করে বলতে পারছিনা।তবে পাবেন যদি বেঁচে থাকি সেই পর্যন্ত।

আমার মতে চিঠি সাহিত্য নয়,যে কঠিন শব্দ ব্যবহার জরুরী।সাধারণ শব্দে লেখা চিঠি ই তো সাহিত্য হয়,কি বলেন আপু?
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:৫৮
আমিও তাই জানি । তবে কেউ যদি উপমা ইউজ করে তাহলে ত -----
আমি আগ্রহ হারিয়ে ফেলছি । 
কিন্তু তারপরও আরও কয়েক টা লিখব । 
আপনার টা তাড়াতাড়ি দিন । অপেক্ষায় থাকলাম ।
albatrossbdডাঃ এনামুল হক এনাম০৯ মে ২০১২, ১৭:৩৬
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:৪৯
আপনাকেও ফুলেল শুভেচ্ছা । 
meghla123456মেঘলা_দুপুর০৯ মে ২০১২, ১৭:৩৮
সত্যিকারের এক চিঠি পড়লাম । ভাল লাগ্ল ।
স্কুল ছেড়ে , এলাকা ছেড়ে যখন নতুন শহরে চলে এসেছিলাম তখন আমি ও আমার বান্ধবীদের চিঠি লিখতাম ।আর আমি ওদেরকে নিয়মিত লিখলেও ওরা আমাকে লিখতনা । আর কলেজের এক বান্ধবি আমেরিকা তে গিয়েও চিঠি লিখত ( মেইল নয় ) । খুব ভাল লাগত । জেসমিনের চিঠি টা পড়ে পুরনো কথা মনে পরে গেল ।

শুভেচ্ছা রইলো ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:৪৮
যাক , প্রথম সাত টায় না থাকুক সবাই সত্যিকারের চিঠির আমেজ নিয়ে পড়তে পারছে তাই বেশি । 
মেঘলা আপু আজকে আপনাকে পেয়েছি । আছেন কেমন ? আরিয়ানের পরীক্ষা শেষ তো ?
mdumeralikhanমোঃউমর আলী খান০৯ মে ২০১২, ১৭:৫১
আপুর সাথে একমত জেপ্রথম সাত টায় না থাকুক সবাই সত্যিকারের চিঠির আমেজ নিয়ে পড়তে পারছে তাই বেশি । 

চিঠি পড়ার আনন্দই অন্যরকম
meghla123456মেঘলা_দুপুর০৯ মে ২০১২, ১৮:০৩
জেসমিন আমি ভাল আছি ।সব কিছুই ঠিক ভাবে চলছে ।

তবে জেসমিন একটা কথা বলি ভাই শোন । চিঠি বিষয়ক প্রতিযোগিতা হচ্ছে এখানে আর পোস্ট রিলেটেড অনেক স্মৃতি ই এখানে আসবে । তবে তা যেন সীমানা ছাড়িয়ে পোস্টের বাইরে চলে না যায় ; আড্ডা না হয়ে যায় । আমাদের পারসোনাল খোঁজ খবর আমরা বার্তায় কিংবা ফোনে ও করতে পারব তাই না ? আশা করি রাগ না করে ব্যাপারটা বুঝবে । আর তোমাকে কাছের মানুষ ভাবি বলেই এসব বলা ।আরও অনেকেই এই পোস্টে আসবে এবং তারাও যাতে বিষয়টি বুঝতে পারে তাই এভাবে পোস্টে বললাম । আড্ডা দিয়ে পোস্টের সৌন্দর্য যেন আমরা কেউই নষ্ট না করি ।

আরও সুন্দর সুন্দর মেইল পাবো আশা করি ।
meghla123456মেঘলা_দুপুর০৯ মে ২০১২, ১৮:০৪
ভুল টাইপ করেছি । আরও সুন্দর সুন্দর চিঠি আশা করি জেসমিন আপনার কাছে থেকে পড়তে পারব ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৫২
না মিতু আপু কিছু মনে করিনি । যে উপদেশ ভালোর জন্য তা শুনতে খারাপ লাগলেও মানা উচিত । আপনার কথা ঠিকই আছে । আসলে আমরা মাঝে মাঝে আড্ডাটা বেশিই দিয়ে ফেলি । 
ওকে , আমি মনে রাখব । 

আর একটা কথা । তুমি বলে আবার আপনি কেন ? এই বললেন কাছের মানুষ । আমি এবার রাগ করলুম। 
polashmiahপলাশমিঞা০৯ মে ২০১২, ১৭:৪০
পরে এসে আবার পড়ব!
kuhookকুহক০৯ মে ২০১২, ১৭:৪১
ক্যান তোমার কি ই সংক্রান্ত কোন ঘটনা মুন পড়লো না কি?... 
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ১৭:৫২
ঠিক আছে ।
polashmiahপলাশমিঞা০৯ মে ২০১২, ১৮:৫৭
তখন মাত্র ঘুম থেকে ওঠেছিলাম। মেয়েকে ইউনিতে দিয়ে আসলাম। টুনির রেশন শেষ, আনিতে গিয়েছিলাম।



বড়াপা, চিঠি পড়েছিলেন, গতকাল লিংক দিয়েছিলাম।
lnjesminলুৎফুন নাহার জেসমিন০৯ মে ২০১২, ২১:৫৭
হুম, পড়েছিলাম । অনেক সুন্দর । কিন্তু সে ত কবিতা । আমি ভেবেছি--- । কমেন্টও করেছি । 
আমার লেখাটা কেমন হল ,? অবশ্য এটা সাধারণ চিঠি ।
somoynewsইসময়০৯ মে ২০১২, ১৮:১৪
ভাল থাকিস , খুব ভাল । অনেক শুভেচ্ছাসহ 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৪৬
আপনার জন্যও শুভেচ্ছা ।
Rabbaniরব্বানী চৌধুরী০৯ মে ২০১২, ১৮:৪০
ছোট্ট বেলার অনেক কথা জানা হল

" তালুকদার ফার্মেসির কথা ? তোর সব চিঠি সেখানেই আসত । আমার ভাইয়ের কাজ ছিল সেগুল নিয়ে আসা । মনে পড়ে , তুই একটা চিঠিতে লিখেছিলি , আমার চিঠি যতদিন না যায় ততদিন তুই হলের রুমে ঢুকে প্রথমে জানালার দিকে তাকাস "

খোলা মেলা আবেগ। বেশ মুগ্ধ হলাম।
ভালো থাকবেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৪৫
মুগ্ধ হয়েছেন শুনে ভাল লাগল ।
sagar923রফিকুল ইসলাম সাগর০৯ মে ২০১২, ১৯:০০
আপনার বন্ধুকে লেখা সুন্দর একটা চিঠি 
ভালো থাকুন
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৪৪
ধন্যবাদ সাগর ভাই ।
sazzad77সাজ্জাদ হোসাইন০৯ মে ২০১২, ১৯:১১
ভালো লাগলো
ছুঁয়ে গেল

lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৪৪
ধন্যবাদ ধূসর ভাই ।
kabul2010নাসির আহমেদ কাবুল০৯ মে ২০১২, ১৯:২০
শুভ কামনা। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৩৪
ধন্যবাদ ভাইয়া । 
vuterachorভূতের আছড়০৯ মে ২০১২, ২০:৩৭
ঠিকমত খাওয়া দাওয়া করিস তো ? তুই তো একটা মহা ফাঁকিবাজ । ঠিকমত চলবি । ওষুধগুলো সময়মত গিলিস । আর আমার চিঠির উত্তর টা খুব খুব বড় করে দিবি । না হয় চিঠির মধ্যে চিমটি দিব ।
আজ আর নয় , রাখি । ভাল থাকিস , খুব ভাল । অনেক শুভেচ্ছাসহ
--------জেসমিন ।


সব চেয়ে ভালো লাগা অংশটুকু ।
এত্ত সুন্দর ঠিচি লিখেন কেম্নে? 
ভালো আছেন তো? 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৩২
আমি তো এমনি এমনি লিখি । 
হুম , ভাল আছি ।
vuterachorভূতের আছড়১০ মে ২০১২, ০০:৪৩
এমনই লিখে যান দারুন হয়েছে?
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৫৪
ধন্যবাদ ভূত । কিন্তু কেন জানি ভাল লাগছে না ।
vuterachorভূতের আছড়১০ মে ২০১২, ০০:৫৭
ব্লগের কথা বলেছেন?
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০১:০৮
জানি না । ব্লগে লেখা দেখছি কিন্তু কমেন্ট করতে ভাল লাগছে না । আপনি চিঠি লিখছেন কবে ?
vuterachorভূতের আছড়১০ মে ২০১২, ০১:১১
ফেবু মেসেজ কইরেন----
মাঝে মাঝে এমন হয় ছন্দের পতন ।এটা ইচ্ছাকৃত ভাবে করা হয়েছে। হয়তো আবার সব স্বভাবিক লাগবে। 
মন্তব্য করতে ইচ্ছে করবে ----------
vuterachorভূতের আছড়১০ মে ২০১২, ০১:১২
সরি ফেবু মেসেজ চেক কইরেন
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ মে ২০১২, ০১:১৮
করেছি ।
nomaansarkarনোমান সারকার০৯ মে ২০১২, ২০:৪২
অনেক বার থামলাম পড়তে গিয়ে ! ভাল লাগল । হুম ,ভাল লাগল ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৩২
কেন থামছিলেন নোমান ভাই ? পড়তে কষ্ট হচ্ছিল ?
mukto75মুক্তমন৭৫০৯ মে ২০১২, ২২:০৮
কোথায় বন্ধুরা সব দলবেঁধে ঘুরতে গিয়েছি , কে কার প্রেমে পড়েছে , কার বিয়ে হল ,সব

আপনার চিঠিটি পড়তে গিয়ে বার বার বন্ধুদের কাছে ছোট বেলার নিজের লেখা চিঠি গুলোকে মনে করার চেষ্টা করলাম, কেন যেন কিছুতেই মনে পড়ছে না। বাস্তবতা সব কিছুকেই মনে হয় স্মৃতি থেকে মুছে দিয়েছে।
ভালো থাকুন আর শুভ কামনা রইল।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৩০
হুম , স্মৃতিও সবসময় ধরা দেয় না । 
আপনিও ভাল থাকবেন ।
anindyaantarঅনিন্দ্য অন্তর অপু০৯ মে ২০১২, ২২:০৯
আপা চিঠিটা দারুণ লাগল। একেবার সত্যিকারের চিঠি যেরকম হয়। আরও চিঠি পড়ার অপেক্ষায় রইলাম
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:১৮
পছন্দ হল শুনে ভাল লাগছে । চেষ্টা থাকবে আরও লেখার ।
agnidiptoshimantoমোঃ মুজিব উল্লাহ১০ মে ২০১২, ০০:৪৫
আপু চিঠি লিখেছেন। খেয়ালই করি নি। 
পড়লাম। দোয়া করবেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০০:৫৫
হুম , দোয়া করলাম । ভাল থাকবেন ।
Badal1995শওকত হোসেন বাদল১০ মে ২০১২, ০১:০০
কেমন আছো আপি................
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০১:০৬
এইত । লেখা কেমন লাগল ?
Badal1995শওকত হোসেন বাদল১০ মে ২০১২, ০১:০৮
এইটা কি চিঠি প্রতিযোগিতার জন্য ?
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০১:১০
আমিত তার জন্যই লিখেছি । কিন্তু মনে হয় সেরকম হয়নি , তাই না ?
Badal1995শওকত হোসেন বাদল১০ মে ২০১২, ০১:১৫
নীলদার পোষ্টে আমার নাম দেখ নাই ?
# তাই চিঠি নিয়ে মন্তব্য দেয়ায় কবি নিরব............... 

সাওদা পলাশ কেমন আছে ?
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ মে ২০১২, ০১:১৩
সরি , আমার মনে ছিল না । হুম, তাহলে ত নীরব থাকতেই হবে । 
সাদা , পলাশ দুজনেই ভাল আছে ।
abcপঞ্চসুখ১০ মে ২০১২, ০১:০৩
অনেক পুরানো দিনের সৃতি মনে পরে গেল। কত সুন্দর ছিল সেই সব দিনগুলো। আর কোনদিন ফিরে আসবে না। ধন্যবাদ জেসমিন খুব দরদ দিয়ে চিঠিটা লেখার জন্য...
lnjesminলুৎফুন নাহার জেসমিন১০ মে ২০১২, ০১:০৯
আপনাকেও ধন্যবাদ । হুম , অনেক অন্য রকম ।
attariqসফেদ কুহেলি১০ মে ২০১২, ০১:১৬
শুভেচ্ছা রইল  
খুব ভালো হয়েছে আপা
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ মে ২০১২, ০১:১৪
কুহেলির জন্যও শুভেচ্ছা ।
sifanশামসুল আরেফিন১০ মে ২০১২, ০১:৫৩
ভাল লাগল।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ মে ২০১২, ০১:১৪
ধন্যবাদ আরেফিন ।
polashmiahপলাশমিঞা১০ মে ২০১২, ১৭:৩০
আমার একটা প্রশ্ন, এটা কি তুই আর আপনার চিঠি? 

আমিও চিঠি একখান লিখেছি। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ মে ২০১২, ০১:১৭
আমার একটা প্রশ্ন, এটা কি তুই আর আপনার চিঠি? ----হি হি কেন মনে হল ? 

আমি কাল থেকে ব্যস্ত । কাল একটু বসেছিলাম কিন্তু আপনার লেখাটা পড়া হয়নি । আজ পড়ব ।
polashmiahপলাশমিঞা১১ মে ২০১২, ২০:১৭
আমার চিঠিতে আপনার মন্তব্য নেই 
lnjesminলুৎফুন নাহার জেসমিন১১ মে ২০১২, ২০:১৮
এখনও আপনার লেখায় যাইনি । আসিতেচি--- 
polashmiahপলাশমিঞা১১ মে ২০১২, ২০:২০
Sunshineসানশাইন১২ মে ২০১২, ১৬:৫৩
ভাল লাগল!
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ মে ২০১২, ২৩:৪৮
ধন্যবাদ , সানশাইন । অনেক শুভেচ্ছা রইল ।
wadudrajস্বপ্ন আসক্ত১২ মে ২০১২, ২২:১১
পড়ছি, আর আবেগের সাগরে ডুবছি। ভাগ্যিস সাতার জানি।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১২ মে ২০১২, ২৩:৪৯
আমি জানিনা । তাই ডুবেই আছি ।

খুব ভাল লাগল মন্তব্যটা । অনেক অনেক শুভেচ্ছা ।
dollarজিনজির১৩ মে ২০১২, ২০:০২
'ওষুধগুলো সময়মত গিলিস ।'' 

নাহার আপা অতি দারুন হয়েছে। ইশ, কি সুন্দর একটা চিঠি! আমি যে কি না, এমন সুন্দর করে লিখতে পারি না। চিঠি লেখা যে একটা আর্ট, তা আপনার চিঠি পড়ে অনুভব করলাম। যদিও আমি লেট লতিফ!!! তাই রাগ করতে চাইলে করতে পারেন। আমি কিছু মনে করব না।

আপা, চিঠি এত ভাল লিখার রহস্যটা কি? বলবেন? আমিও একটু ট্রাই করতাম। প্রতিযোগীতায় অংশ নিতাম। যদিও ফেল্টু মারব, তবু।

অনেক অনেক ভাল লাগা রইল নাহার আপা। শুভেচ্ছা জানবেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৩ মে ২০১২, ২০:৩৩
আপনি খালি আমার পোস্টেই লেট লতিফ থাকেন আমি রাগ করব কিনা ভাবছি ।

কোন রহস্য নেই । এইটা আবার ভাল ? আমার ত অন্যদের গুল পড়ে নিজের টার উপর রাগ হচ্ছে ।

আপনিও ভাল থাকবেন ।
Saminaসামিনা আলী১৫ মে ২০১২, ১২:১৭
অনেক ভাল লাগলো
lnjesminলুৎফুন নাহার জেসমিন১৫ মে ২০১২, ২০:১৪
ধন্যবাদ , সামিনা । ভাল থাকবেন ।
ripon89রিপন ঘোষ১৮ মে ২০১২, ১৬:৩৫
বন্ধুকে লেখা চিঠিখানি বেশ লাগলো
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ মে ২০১২, ০০:৫৩
ধন্যবাদ রিপন দা। ভাল থাকবেন ।

No comments:

Post a Comment