Tuesday, September 9, 2014

আনন্দের একদিন : হট সীট




১৯ শে জানুয়ারি ২০১৩ । আমার জীবনে বিশেষ একটি দিন হয়ে গেলো । একেবারে অন্যরকম একটা দিন । অন্যরকম এক পাওয়া ।এই দিনটি যে ব্লগারের জীবনে আসবে সেই জানবে জীবনে সে কি পেলো । প্রথম আলো ব্লগে নীল সাধু হট সীট খুব সাড়া জাগানো এক পোস্ট । সবাই সপ্তাহ শেষে অপেক্ষায় থাকে কে আসবে হট সীটে ? আমিও অপেক্ষায় থাকতাম । আমার ধারনা একবার পুরোপুরি মিলে গিয়েছিলো । সেটা ছিল পাহাড়ি কে নিয়ে করা হট সীট । দুর্ভাগ্য বশত কেন জানি আমার শনিবার দিন বিভিন্ন ঝামেলা পোহাতে হয় । ফলে হট সীটে সেইভাবে যোগ দিতে পারি না , অতিথি কে সংগ দিতে পারি না । গত শনিবার আমারও সুযোগ হয়েছিলো বিশেষ আকর্ষণের সেই সীটে বসার । নীল ভাইয়ের বার্তা পেয়ে খুব অদ্ভুত আনন্দ হয়েছিলো । লোভ ছাড়তে পারিনি । তাই রাজী হয়ে গেলাম । 
শনিবার খুব সকালে ঘুম থেকে উঠে নামাজ পড়ে আমার চেয়ারে বসে গেলাম । তখনো সূর্য উঠেনি । কিন্তু শুরু হোল অপেক্ষার পালা । পোস্ট আর আসে না । আমি তো ভয়েই ছিলাম বরের কাছে না ইজ্জত যায় । যাক ভালো অবশেষে এলো । 

প্রথমেই পেলাম নুরু ভাইকে । তিনি শুভেচ্ছা জানিয়ে শুরু করলেন হট সীটের যাত্রা । এরপর একে একে মৌটুসি , নীল ভাই , রব্বানি ভাই, আহমেদ রব্বানি ভাই , এনাম ভাই , ফেরদউসা আপু , বিকাল দা , আপেল খন্দকার ভাই , নুমান ভাই , অরিত্র , কামরুননাহার আপা, মস্তাফিজ ভাই , এবিসি , কবির য়াহ্মদ ভাই , পাহাড়ি , মেজদা , শারদ শিশির , মইনুল ভাই , জমির ভাই , কাছের মানুষ , কামরুল ভাই , ভূতের আছর ভাই , সুবাস দা , আলভি ভাই , মীর ভাই , হাসান জাহিদ ভাই , আশরাফুল কবির ভাই , মাটির ময়না , ছাইফুল হুদা ভাই , নোমান সাইফুল্লাহ ভাই , মেহেদী ভাই , অতৃপ্ত প্রেতাত্মা , স্বপ্নের ফেরিওয়ালা ভাই , মুক্তমন ৭৫ ভাই , কমুনা , সামি ভাই , মাইনুল আমিন ভাই , রশিদ জামিল ভাই , কুহক ভাই , কামাল ভাই , আজমি , অপু , অপর্ণা আপু সবাইকে পেলাম । সবাইকে আন্তরিক ধন্যবাদ আমার পাশে থেকে পোস্টটিকে আনন্দে ভরপুর করে তোলার জন্য । নীল ভাই আমাকে প্রশ্নের চাপে চ্যাপ্টা করে ফেলার ষড়যন্ত্রে নেমেছিলেন । প্রশ্নের উত্তর দিতে দিতে আমার কান দিয়ে ধোঁয়া বাইর হওয়ার অবস্থা হয়েছিলো । অনেকেই প্রতিবাদ করেছিলেন তার এমন কর্মে । কিন্তু তিনি কানে তুলা দিয়ে নেমেছিলেন । অবশ্য এই কঠিন অবস্থা থেকে আমাকে উদ্ধার করলেন রব্বানি ভাই যিনি বলতে গেলে প্রায় সারাদিন আমার সাথে ছিলেন । আরও ছিলেন ফেরদউসা আপু , মুক্তমন ভাই , হুদা ভাই, মেজদা , নুমান ভাই , হাসান ভাই যারা অনেকক্ষণ গল্পের ছলে প্রশ্ন করে ,আড্ডা দিয়ে আমাকে চাপমুক্ত রেখেছিলেন । আমার সব প্রিয় ব্লগারদের সাথে পেয়ে দিনটি পার করতে আমার খুব ভালো লাগছিলো । শুধু একটু পিঠে ব্যথা করছিলো । 

এবারের হট সীট এক বিশেষ কারণে প্রথম আলো ব্লগে ইতিহাস হয়ে রইলো । কোন এক অজানা কারণে এবারের হট সীট স্টিকি হয় নি । অনেকেই প্রতিবাদ জানিয়েছেন , আবেদন জানিয়েছেন ।এটা ঠিক , পোস্টটি স্টিকি থাকলে আরও অনেক প্রিয় সহব্লগারদের চোখে পড়তো । তারা এসে একবার হলেও উকি দিতেন । শুভেচ্ছা জানাতেন । তা থেকে আমি বঞ্চিত হলাম । এর বেশী কিছু নয় । আমি জানি , তাদের চোখে পড়লে তারা আরও পরে এসেও আমাকে শুভেচ্ছা জানিয়ে যাবেন । যাক , এটাও একটা মনে রাখার মত অভিজ্ঞতা । 

সবশেষে , নীল ভাইকে অনেক অনেক আন্তরিক শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই তিনি আমাকে এমন একটি দিন আমার জীবনে যোগ করার সুযোগ দিলেন বলে । অনেক ধন্যবাদ আপনাকে । আমি আশা করবো , আপনি নিয়মিত এই পোস্টটি চালু রেখে একে একে আমাদের প্রিয় ব্লগার মুখগুলিকে এই সীটে বসার সুযোগ করে দিবেন । এমন অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিবেন । 

আর সবশেষে কৃতজ্ঞতা জানাই আমার বর কে যিনি সারাদিন আমাকে , মেয়ে এবং সংসারের সকল ঝামেলা থেকে মুক্ত রেখে, সারাদিন ব্লগিং করতে সাহায্য করলেন । হট সীট উপভোগ করতে দিলেন ।পলাশ তোমাকে অনেক ধন্যবাদ ।
৯৪ টি মন্তব্য
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২১:১৩
ছবি আসলো না কেন ? 
sularyআলভী২১ জানুয়ারি ২০১৩, ২১:১৩
চমৎকার প্রিয় আপু.....
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২১:৪৩
আপু বলেই চমৎকার লাগলো । 
BABLAমোহাম্মদ জমির হায়দার বাবলা২১ জানুয়ারি ২০১৩, ২১:২৪
নীল ভাইকে অনেক অনেক আন্তরিক শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই তিনি আমাকে এমন একটি দিন আমার জীবনে যোগ করার সুযোগ দিলেন বলে । অনেক ধন্যবাদ আপনাকে । আমি আশা করবো , আপনি নিয়মিত এই পোস্টটি চালু রেখে একে একে আমাদের প্রিয় ব্লগার মুখগুলিকে এই সীটে বসার সুযোগ করে দিবেন । এমন অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিবেন । 

সহমত
সহমত
সহমত

lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২১:৫৭
হট সীটে বসে আমার ঠিক এই উপলব্ধি টাই বেশী হয়েছে । আমি জানি , যারা এই সীটে বসেছেন তারা সবাই একমত দিবেন । 
ধন্যবাদ জমির ভাই । ভালো থাকবেন ।
shahidulhaque77শাহিদুল হক২১ জানুয়ারি ২০১৩, ২১:২৭
এবারের হট সীট এক বিশেষ কারণে প্রথম আলো ব্লগে ইতিহাস হয়ে রইলো । কোন এক অজানা কারণে এবারের হট সীট স্টিকি হয় নি । অনেকেই প্রতিবাদ জানিয়েছেন , আবেদন জানিয়েছেন ।এটা ঠিক , পোস্টটি স্টিকি থাকলে আরও অনেক প্রিয় সহব্লগারদের চোখে পড়তো । তারা এসে একবার হলেও উকি দিতেন । শুভেচ্ছা জানাতেন । তা থেকে আমি বঞ্চিত হলাম । 

সহমত।

আমি আজ সকালে সেখানে গিয়ে দেখে মন্তব্য করে এসেছি। আমিও কষ্ট পেয়েছি যে, ঐ দিন মন্তব্য করতে পারি নি। 

আপনার জন্য শুভকামনা রইল।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২২:৩৫
ধন্যবাদ শাহিদুল ভাই । শ্রদ্ধা আপনার জন্য । আমি উত্তর দিয়েছি আপনার মন্তব্যের । 
আমি জানি , আপনাদের চোখে পড়লে অবশ্যই মিস করতেন না ।
Numan75নুমান২১ জানুয়ারি ২০১৩, ২১:৩৩
আপা,
শুভেচ্ছা জানবেন
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২২:৫৫
নুমান ভাইয়ের জন্যও অনেক শুভেচ্ছা ।
sularyআলভী২১ জানুয়ারি ২০১৩, ২১:৩৪
কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য আর একবার দেখা করে গেলাম.....।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:০৪
আপনি তো আমাদের আলভী ভাই । তাই বার বার দেখা দিয়ে যান ।
vimrulwala‍িভমরুল ওয়ালা২১ জানুয়ারি ২০১৩, ২১:৩৬
আমারে কেউ হটসিটে বসাইলোনা 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:০৫
আহারে দুঃখ । 
shsiddiqueeছাইফুল হুদা ছিদ্দীকি২১ জানুয়ারি ২০১৩, ২১:৩৯
১৯ শে জানুয়ারি ২০১৩ । আমার জীবনে বিশেষ একটি দিন হয়ে গেলো । একেবারে অন্যরকম একটা দিন । অন্যরকম এক পাওয়া...

অনেক ধন্যবাদ।
তাইতো লিখলাম এ যেন শীতে ফাগুনের হাওয়া।
দ্যা নীল সাধু'স হট সিট প্রথম দিন যখন দেখি তখন হট সিটে মাটির ময়না।
দারুন ভাল লেগে গেল নীলদার এই পোষ্টটি।
এবং আমি বুজলাম এই পোষ্টটি কত জনপ্রিয়।
অশেষ ধন্যবাদ নীল দাকে।আমার শ্রদ্ধা ও সালাম।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ০০:০৭
নীল ভাইয়ের হট সীটের সাথে হুদা ভাইয়ের সুন্দর একটা ছড়াও পাওয়া যায় । সেটাও কম আনন্দের নয় ।
vuterachorভূতের আছড়২১ জানুয়ারি ২০১৩, ২১:৪৩
আবারো অনেক ধন্যবাদ এই কৃতজ্ঞতা পোষ্টের জন্য। 
স্টিকি না হলেও সবার ভালোবাসা সমান ভাবেই আছে থাকবে। 
শুভ কামনা
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:৫৩
জানি ভূতের আছর ভাই । 

তাই তো এই কৃতজ্ঞতা । শুভকামনা রইলো ।
JAVED79এম ই জাভেদ২১ জানুয়ারি ২০১৩, ২১:৪৩
আপনার বাসায় যে হট সীটে বসে ছিলেন সারা দিন তার একটা ছবি দেখতে চাই- 

ছবির ক্যাপশান হবে হট সীটে জেসমিন ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ০০:০৬
আচ্ছা দেখি কাল আপনার জন্য দেয়া যায় কি না । 
শুভেচ্ছা নিবেন ।
farida143ফৈরা দার্শনিক২১ জানুয়ারি ২০১৩, ২২:০৪
 আমি তো কিছুই জানিনা 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:২২
সে তো আমিও বলি । ফৈড়া ভাই সারাদিন ব্লগে লাফায় , আমার হট সীটে আসে না কেন ?
fardoushaফেরদৌসা২১ জানুয়ারি ২০১৩, ২২:১৫
আমি তো হটসিটের জন্য কাউকে ধন্যবাদ জানাইনি, এখন কি হবে 
Rabbaniরব্বানী চৌধুরী২১ জানুয়ারি ২০১৩, ২২:৫৪
সেটা আমাদের মনে আছে, বলার দরকার নেই। তবে চা পান করেন। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:২৫
অন্য কোন উপলক্ষে জানিয়ে দিয়েন ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:৩৬
চা টা আমিও নিলাম রব্বানি ভাই ।
KohiNoorমেজদা২১ জানুয়ারি ২০১৩, ২২:১৬
জয় আমাদের পলাশ ভাইয়ের জয়
এমন ভালোবাসা যেন অটুট রয়। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:০১
আমিন । আল্লাহ কবুল করেছেন । 
shsiddiqueeছাইফুল হুদা ছিদ্দীকি২১ জানুয়ারি ২০১৩, ২২:১৯
আমাদের দাবী ফেরদৌসা আপুকে আবার হট সিটে বসানো হোক।
মেঝদা সমথঁন চাই।হাত তুলুন।
KohiNoorমেজদা২১ জানুয়ারি ২০১৩, ২২:৩৩
আমি নাই, সমর্থন দিলে আবার কে কি চায়। শেষে সুনামী আমার উপর দিয়া যাক আর কি। ছাইফুল ছাহাবের চালাকি বুঝেছি।
pramanik99শ‍হীদুল ইসলাম প্রামানিক২১ জানুয়ারি ২০১৩, ২২:৩২
ভাই হট সীট আমার চোখা এড়িয়ে গেল কেমনে?
pramanik99শ‍হীদুল ইসলাম প্রামানিক২১ জানুয়ারি ২০১৩, ২২:৩২
ভাই হট সীট আমার চোখ এড়িয়ে গেল কেমনে?
KohiNoorমেজদা২১ জানুয়ারি ২০১৩, ২২:৩৭
কালা চশমা পরেছিলেন মনে হয়। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২২:৩৯
প্রামাণিক ভাইয়ের চোখে পড়ে নাই , তাই দেখেন নাই ।
pramanik99শ‍হীদুল ইসলাম প্রামানিক২২ জানুয়ারি ২০১৩, ১১:১৪
ভাই আগেো তো কালো চশমা ছিল তখন তো হট সীট বাদ পড়তো না।
baganbilas1207কামরুন্নাহার২১ জানুয়ারি ২০১৩, ২২:৩৫
জেসমিন আপাকে আবারো ধন্যবাদ, তার হট সীটে বসবার অনুভুতি প্রকাশের জন্য।
KohiNoorমেজদা২১ জানুয়ারি ২০১৩, ২২:৪০
ধন্যবাদ অনেক দিছি সেই দিন আর দিমু না। ধন্যবাদ শুধুমাত্র পলাশ ভাইকে দেব, সে জেসমিনকে রান্না করে খাওয়াছে হট সিটের দিন। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২২:৪২
মেজদা , রান্না করে খাওয়াইল কখন বললাম ? পিজ্জা , পাউরুটি টোস্ট করতে তেমন কষ্ট করতে হয় না । মেয়ে কে সারাদিন রেখেছিলো সেটাই বড় কাজ ছিল ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২২:৪৫
কামরুন আপা আমার পোস্টে এলেন বলে ভালো লাগলো । আশা রইলো আপনিও আমার মত এমন একদিন আনন্দে কাটাবেন ।
KohiNoorমেজদা২১ জানুয়ারি ২০১৩, ২৩:০০
হায় আল্লাহ্‌ পিতজ্জা পাউরুটি আরও কত কি এনেছিল ? ইশসসসসসসসসসসসস আগে জানি নাই। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:০২
জিগাইলেই জানতে পারতেন । 
shsiddiqueeছাইফুল হুদা ছিদ্দীকি২১ জানুয়ারি ২০১৩, ২২:৪১
মেঝদা এত ভয় পাইলেন ?
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:৫৮
কি জানি ?
Maeenমাঈনউদ্দিন মইনুল২১ জানুয়ারি ২০১৩, ২২:৪১
“সবশেষে কৃতজ্ঞতা জানাই আমার বর কে যিনি সারাদিন আমাকে , মেয়ে এবং সংসারের সকল ঝামেলা থেকে মুক্ত রেখে, সারাদিন ব্লগিং করতে সাহায্য করলেন ।”

বরকে ‘অবশেষে’ কৃতজ্ঞতা জানালে তো হবে না, শুরুতেই জানাতে হবে  

স্টিকি না হওয়ার বিষয়টি বুঝতে পারি নি আমিও 

তবে সত্যিই খুব ভালো লেগেছে আপনাকে হটসিটে পেয়ে। অনেক কিছু জানা হলো।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২২:৫৭
তার প্রতি কৃতজ্ঞতা সবচেয়ে বেশী বলেই তাকে সবার শেষে জানালাম । 
shsiddiqueeছাইফুল হুদা ছিদ্দীকি২১ জানুয়ারি ২০১৩, ২২:৪৫
পলাশ ভাইকে অনেক ধন্যবাদ।
মেঝদা আর একজনকে ধন্যবাদ দিতে হয়।
কী বোডঁ কে।
কি বলেন এবারতো হাত তুলেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২২:৪৮
মেজদার হাত হুদা ভাই কোন ভাবেই তুলতে পারছে না । আমি তুললাম ।
KohiNoorমেজদা২১ জানুয়ারি ২০১৩, ২৩:০২
আমি পাকিস্তানীদের মত হাট তুলে আছি যেমন ৭১ সালের ১৬ ডিসেম্বরে তুলেছিল।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:৩৬
হা হা হা । ঐভাবে তুলতে হবে না ।
shsiddiqueeছাইফুল হুদা ছিদ্দীকি২১ জানুয়ারি ২০১৩, ২২:৫০
ধন্যবাদ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২২:৫৪
Rabbaniরব্বানী চৌধুরী২১ জানুয়ারি ২০১৩, ২২:৫২
পলাশ ভাই এর সংসার ম্যানেজ করা দেখে অবাক হতে হল। দিনটা সেদিন বেশ কেটেছে, অফিস ছুটি ছিল সেদিন, সকালটা কাজে লাগিয়েছি, দুপুরেরে খাবার খাব তখন দেখি আপনি হট সিটে, নীল দার উপর বিরক্ত হয়ে দুপুরে ঘুমিয়েছি, সন্ধ্যা রাতে ধানমন্ডি ঘুরে বেশ রাত পর্যন্ত আড্ডা চলেছে। আপনাকেও অনেক ধন্যবাদ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২২:৫৪
হুম, দিনটা বেশ ছিল । আপনার প্রতি অনেক কৃতজ্ঞতা । 
আপনি কত কাজ করলেন আমি এক হট সীটেই সারাদিন কাটিয়ে দিলাম ।
sularyআলভী২১ জানুয়ারি ২০১৩, ২৩:০৪
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:২০
শুভরাত্রি । ভালো থাকবেন ।
mdkamruliiucমুহম্মদ কামরুল হাসান২১ জানুয়ারি ২০১৩, ২৩:০৮
পলাশ তোমাকে অনেক ধন্যবাদ । 

আমার পক্ষ থেকেও একটা ধন্যবাদ দিবেন।শুভেচ্ছা রইল আপু।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:৪৩
ঠিক আছে দিয়ে দিব । 
শুকামনা আপনার জন্য । ভালো থাকবেন ।
asrafulkabirআশরাফুল কবীর২১ জানুয়ারি ২০১৩, ২৩:৪৩
১৯ শে জানুয়ারি ২০১৩ । আমার জীবনে বিশেষ একটি দিন হয়ে গেলো । একেবারে অন্যরকম একটা দিন । অন্যরকম এক পাওয়া ।এই দিনটি যে ব্লগারের জীবনে আসবে সেই জানবে জীবনে সে কি পেলো । 

#অভিনন্দন আপনাকে আবারো প্রিয় জেসমিন, শুভেচ্ছা অজস্র 

#হট সিটে আরোহন আসলেই এক মজার অভিজ্ঞতা..ভুলে যাওয়ার মতো নয়

#আপনার স্মরণীয় দিনটির স্মৃতি আপনার মনের গহীনে লুকিয়ে থাকুক একরাশ আনন্দ ছড়িয়ে, এ প্রত্যাশা
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:৫৮
আপনার সুন্দর মন্তব্য পোস্টটিকে অনেক সুন্দর করে তোলে । 

শুভকামনা আপনার জন্য । 
shsiddiqueeছাইফুল হুদা ছিদ্দীকি২১ জানুয়ারি ২০১৩, ২৩:৪৩
মেঝদা হাত তুললেন? তাও জেসমিন আপু বলার পর।
শ্রদ্ধা ও সালাম নিবেন।শুভ রাত্রি।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২১ জানুয়ারি ২০১৩, ২৩:৪৬
শুভ রাত্রি হুদা ভাই । আপনার উপস্থিতি দারুণ আনন্দ দিচ্ছে । 
ভালো থাকবেন ।
chomok001মোঃ হাসান জাহিদ২২ জানুয়ারি ২০১৩, ০০:৩০
অভিনন্দন আপু !!! সেই সাথে ধন্যবাদ এই চমৎকার পোস্টটির জন্য । ভালো থাকবেন । শুভেচ্ছা । 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ১৭:১২
ধন্যবাদ জাহিদ ভাই । আপনাদের উপস্থিতি আমার হট সীট আলোকিত করেছে । 
ভালো থাকবেন ।
Rjamilরশীদ জামীল২২ জানুয়ারি ২০১৩, ০২:৪৪
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ১৭:১১
আহারে সময়মত পাইলাম না । এখন খাওয়া যাবে না । রোজা রেখেছি । 

শুভকামনা  ------------
rodela2012ঘাস ফুল২২ জানুয়ারি ২০১৩, ০৭:১১
জেসমিন আপা, প্রথমেই দুঃখ প্রকাশ করে নিচ্ছি হট সীটে আপানার সাথে আড্ডা দিতে পারি নাই বলে। বিশেষ কাজে সারাদিন আটকা পরেছিলাম। যখন মুক্ত হলাম ততক্ষণে হট সীট ঠাণ্ডা হয়ে গেছে। তবে হট সীট যে আপনি উপভোগ করেছেন সেটা আপনার আজকের পোষ্ট পড়েই বুঝে গেছি। দুর্ভাগ্য আমার, আমি আপনাকে হট সীটে পেলাম না। আশা রইলো কোন একদিন হয়তো আবার পাবো। সেইদিনের আড্ডার জন্য অপেক্ষায় রইলাম। ভালো থাকবেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ১৭:০৬
আমারটা মিস হয়েছে তো কি হয়েছে ? আপনারটার সময় পুষিয়ে নেয়া যাবে । 
ব্যক্তিগত কাজের চেয়ে ব্লগ বেশি নয় । 
আমি অপেক্ষায় থাকলাম অচিরেই আপনাকে হট সীটে পাবো । 
শুভেচ্ছা ও শুভকামনা ।
dhighi০০১দীঘি২২ জানুয়ারি ২০১৩, ১৪:২৫
আমাকে ছাড়া হট সিট শেষ।  আড়ি আড়ি আড়ি
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ১৬:৫৮
্তুমি আসো নাই আর আড়ি দিচ্ছ আমকে ? আমি আড়ি দিলাম । 

শুভকামনা রইলো । 
dhighi০০১দীঘি২৩ জানুয়ারি ২০১৩, ০৩:৩৩
আমার পরীক্ষা 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৩ জানুয়ারি ২০১৩, ২০:৫৪
তাহলে আমি সরি ।
sopnerdin45এনামুল রেজা২২ জানুয়ারি ২০১৩, ১৪:৩৪
প্রিয় জেসমিন আপুর জন্য অনেক অনেক ভালবাসা...
আমার জীবনেও ওই হট সিটের দিনটি খুব স্মরণীয় হয়ে থাকবে...

lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ১৬:৫৬
হুম, অরিত্রেরও সেই সৌভাগ্য হয়েছে । 

সব ব্লগারের জীবনেই যেন এমন এক্তি দিন আসে । 

ভালো থাকবেন । 
shsiddiqueeছাইফুল হুদা ছিদ্দীকি২২ জানুয়ারি ২০১৩, ১৫:০১
///////প্রথম আলো ব্লগে নীল সাধু হট সীট খুব সাড়া জাগানো এক পোস্ট । সবাই সপ্তাহ শেষে অপেক্ষায় থাকে কে আসবে হট সীটে ? আমিও অপেক্ষায় থাকতাম । আমার ধারনা একবার পুরোপুরি মিলে গিয়েছিলো ।///////

দ্যা নীল সাধু'স হট সিট ও আপনার আনন্দের দিন সব কিছু দারুন ভাল লাগল।
কিন্তু নীল দা কই?হোষ্ট নাই আমরা শুধু শুধু চা পানি খেয়ে নিচ্ছি...এটা কেমন হলো?
হোষ্ট থাকলে পোলাও কোমঁা বিরানী , সেই খেজুর রসের মিষ্টি পাওয়া যেত সাথে আর ও কত কি>
ওনাকে কোথাও দেখা যাচ্ছেনা।
ভাল আছেন তো? নীলদার অপেক্ষায় রইলাম।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ১৬:৪৭
ধন্যবাদ জানাই আবারো হুদা ভাইকে । নীল ভাই বোধহয় গতকাল থেকে ব্লগে আসেন নি । বলেছিলেন শরীর ভালো না । তাই হয়তো অনিয়মিত ।
ফেরদউসা আপারে বলেন, সে খাওয়ার ব্যবস্থা করবে ।
rodela2012ঘাস ফুল২২ জানুয়ারি ২০১৩, ১৯:৩২
জেসমিন আপা, হট সীটের হট আমি সইতে পারবোনা। ঠাণ্ডাতে আছি, সেটাই মনে হয় ভালো আছি। আপনারা যেভাবে হট সীটের হট সবার মাঝে ছড়িয়ে দিচ্ছেন, আমি হয়তো সেটা পারবোনা।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ২০:১১
হি হি । হট সীটে বসেই তো আরাম লাগবে বেশি । 
ইনশয়াল্লাহ , আপনিও পারবেন । নিয়মিত হন , দেখবেন সব সহজ । 
ভালো থাকবেন ।
kabirbdboyকাছের মানুষ২২ জানুয়ারি ২০১৩, ২০:১৯
ষ্টিকি না হলে ও সমস্য নাই। কারন যারা ব্লগে আসে তাদের চোখে পড়বেই একটু আগে আর পরে। 

আবার ও শুভেচ্ছা রইল আপু।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ২০:৩১
হুম , জানি কাছের মানুষ । তার প্রমাণ পেয়েছিও । 
ভালো থাকবেন । অনেক শুভেচ্ছা ।
rodela2012ঘাস ফুল২২ জানুয়ারি ২০১৩, ২০:২৩
নিয়মিত হওয়ার চেষ্টা নিচ্ছি কিন্তু পেরে উঠছিনা। বুঝেনইতো সংসারের কতো রকম ঝক্কিঝামেল থাকে। তার ওপর আবার বিদেশ বাড়ি। কাজ নাই, টাকা নাই। আর টাকা নাইতো খাওয়া নাই।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২২ জানুয়ারি ২০১৩, ২০:৩৭
সব ঝামেলা শেষ করে তবেই ব্লগে সময় দিবেন । আপনার শত ব্যস্ততায় আপনি যেটুকু সময় আমাদের সাথে সেটাই অনেক ।
Rabbaniরব্বানী চৌধুরী২২ জানুয়ারি ২০১৩, ২১:৪২
একটা গোপন কথা বলি - আমি কিন্তু হট সিটকে ভয় পেয়েছিলাম এখনো পাই তাই বেশ কয়েক মাস আগে নীল দার সাথে একটি চুক্তিও করে ফেলেছি যে কখনও হট সিটে বসব না, তিনি চুক্তি অনুযায়ি রাজি হয়েছেন।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৩ জানুয়ারি ২০১৩, ০৩:১২
ঐসব চুক্তি তুক্তি করলে হবে না । আমি তো আরও ভাবছিলাম যে কয়জনের নাম বলে নীল ভাইয়ের কাছে নাম দিব তার মধ্যে আপনিও থাকবেন । এবার সেটা আন্দোলনে পরিণত হবে / খালি একবার হট সীটে বসাই তারপর সব গোপন কথা বের করে আনবো ।
sularyআলভী২৩ জানুয়ারি ২০১৩, ১৫:৩৩
আপু আমার নাম দিবেন না?
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৩ জানুয়ারি ২০১৩, ২১:০০
সেটা তো বলা যাবে না । 
mukto75মুক্তমন৭৫২৩ জানুয়ারি ২০১৩, ২১:০৯
এবারের হট সীট এক বিশেষ কারণে প্রথম আলো ব্লগে ইতিহাস হয়ে রইলো । কোন এক অজানা কারণে এবারের হট সীট স্টিকি হয় নি । অনেকেই প্রতিবাদ জানিয়েছেন , আবেদন জানিয়েছেন ।এটা ঠিক , পোস্টটি স্টিকি থাকলে আরও অনেক প্রিয় সহব্লগারদের চোখে পড়তো । তারা এসে একবার হলেও উকি দিতেন । শুভেচ্ছা জানাতেন । তা থেকে আমি বঞ্চিত হলাম । 

কারণ অজানা নয়, কারণ ঠিকই অনুভব করতে পারছি। 

তবে এতে করে এই পোষ্টের আরও বেশ ভালোই হয়েছে বলেই আমার ধারণা। এই পোষ্ট টি সারা সপ্তাহের জন্যই একটি বেশ দারুণ স্টিকি পোষ্ট হয়ে আমাদের মনের মাঝে রইবে। 
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৩ জানুয়ারি ২০১৩, ২১:১৬
তা অবশ্য মন্দ বলেন নাই । এটাই আমার বড় পাওয়া । 

দুই তিনদিন নাই হয়ে গেলেন দেখি । নিশ্চয় যথারীতি ব্যস্ত । আপনি এত ব্যস্ততার মাঝে আমাদের মাঝে ছুটে আসেন , ভাবতে ভালোই লাগে । 

শুভকামনা ।
mukto75মুক্তমন৭৫২৩ জানুয়ারি ২০১৩, ২১:৩১
দুই তিনদিন নাই হয়ে গেলেন দেখি । নিশ্চয় যথারীতি ব্যস্ত । আপনি এত ব্যস্ততার মাঝে আমাদের মাঝে ছুটে আসেন , ভাবতে ভালোই লাগে । 

আপা, খুবই ব্যস্ত। আগামী সপ্তাহে আমাদের একটা বড় ইন্সপেকশান আছে। আর সেই ইন্সপেকশানের প্রিপারেশন চলছে। কাজেই বুঝতেই পারছেন। আবার সিঙ্গাপুর এ যাবার আগে খুবই ব্যস্ত থাকতে হয়। 

ভালো থাকবেন। দোয়া করবেন।
sularyআলভী২৪ জানুয়ারি ২০১৩, ১৩:২৮
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ জানুয়ারি ২০১৩, ১৬:১৬
পছন্দ হয়েছে । ধন্যবাদ ।
kamaluddinকামাল উদ্দিন২৪ জানুয়ারি ২০১৩, ১৩:৪০
হট সিটের আড্ডাটা আমিও বরাবরই ইনজয় করি, কিন্তু প্রায় শনিবারদিনই আমি থাকি অফলাইনে। কারণ এইদিন আমি সাপ্তাহিক ছুটি কাটাই বনে বাঁদাড়ে ।
kamaluddinকামাল উদ্দিন২৪ জানুয়ারি ২০১৩, ১৩:৪১
তাই তো পরের দিন আইসা আমি আপনাকে কিছু বিরক্ত করেছি ।
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ জানুয়ারি ২০১৩, ১৬:১৮
আমি বিরক্ত হলাম আপনাকে কে বলল ? আমি তো আপনার সব প্রশ্নের উত্তর আনন্দের সাথেই দিয়েছি । 
আরও করলে আরও দিব ।
shsiddiqueeছাইফুল হুদা ছিদ্দীকি২৪ জানুয়ারি ২০১৩, ১৫:৩৩
হট সিট ট্রেন এখনো তো চলছে অবিরাম
টিকেট করা আছে তাই উঠে পড়লাম।

সবাই ভাল আছেন তো?
lnjesminলুৎফুন নাহার জেসমিন২৪ জানুয়ারি ২০১৩, ১৬:১৪
হি হি । চলছে গাড়ি --------
আমি ভালো আছি । আপনি ?

No comments:

Post a Comment